নিউজটি পড়া হয়েছে 215

ভেনিজুয়েলায় সরকার বিরোধী বিক্ষোভে মৃতের সংখ্যা বেড়ে ৪২।

সিলনিউজ২৪.কমঃ ভেনিজুয়েলায় সরকার বিরোধী বিক্ষোভে ১৭ বছর বয়সী এক কিশোর গুলিতে নিহত হয়েছে। মঙ্গলবার দেশটির প্রসিকিউটররা একথা জানান।
এই নিয়ে দেশটিতে ছয় সপ্তাহ ধরে চলমান এই আন্দোলনে ৪২ জন প্রাণ হারাল। আন্দোলনটি ২০১৪ সালের মতো ভয়াবহ ও রক্তক্ষয়ী হয়ে উঠেছে। ২০১৪ সালের ওই সরকার বিরোধী আন্দোলনে ৪৩ জন মারা যায়।

আন্তর্জাতিক অঙ্গনে মাদুরোর অন্যতম কট্টর সমালোচক অর্গানাইজেশন অব আমেরিকান স্টেটস চিফ লুইস আলমারগো বলেন, ‘তারা মানুষকে হত্যা ও জনগণের ওপর নির্যাতন চালিয়ে যেতে পারে না। তাদের এ অধিকার নেই।জাতিসংঘের নিরাপত্তা পরিষদে বুধবার ভেনিজুয়েলা সংকট নিয়ে আলোচনা হবে বলে জানান কূটনীতিকরা। খবর বার্তা সংস্থা এএফপি’র।

যুক্তরাষ্ট্রের অনুরোধে রুদ্ধদ্বার বৈঠকটি সকালবেলা অনুষ্ঠিত হবে। গত ১ এপ্রিল বিক্ষুব্ধ বিরোধীরা নিকোলাস মাদুরোর ক্ষমতা আরো বাড়ানোর প্রচেষ্টার বিরুদ্ধে ভেনিজুয়েলার রাস্তায় নেমে আসে। রাষ্ট্রপক্ষের আইনজীবীরা এক বিবৃতিতে বলেন, সোমবার পশ্চিমাঞ্চলীয় পেদরাজা শহরে বিক্ষোভ চলাকালে কিশোরটি মাথায় গুলি লাগলে তাকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে সে মারা যায়।

বিভাগটি থেকে আরো বলা হয়, ৩১ ও ৩৩ বছর বয়সী আরো দুজন লোক মারা গেছে। সান অ্যান্টোনিও ডি লোস আল্টোস ও তাচিরা নগরীতে বিক্ষোভ চলাকালে তারা গুলিবিদ্ধ হয়।

ফেসবুক মন্তব্য