নিউজটি পড়া হয়েছে 196

দুর্নীতি প্রতিরোধে জনসম্পৃক্ততা বাড়াতে হবে : দুদক কমিশনার

সিলনিউজ২৪.কমঃ দুর্নীতিবাজরা কখনই জনগণের চেয়ে শক্তিশালী নয় উল্লেখ করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম বলেছেন, দুর্নীতি প্রতিরোধে জনসম্পৃক্ততা আরো বাড়াতে হবে। তিনি দুর্নীতিম্ক্তু বাংলাদেশ গড়তে দুর্নীতি প্রতিরোধ কার্যক্রমকে সামাজিক আন্দোলনে রূপ দিতে সকলের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, শৈশবকাল থেকেই শিশুদের মনে দুর্নীতির কুফল এবং দুর্নীতিমুক্ত সমাজের সুফলের ধারনা দিতে পরিবার ও বিদ্যালয়কে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

আমিনুল আজ দুপুরে খুলনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে খুলনা ও বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। দুদক কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্নীতিমুক্ত, সুখী ও সমৃদ্ধ সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। তাঁর এই স্বপ্নকে বাস্তবায়ন করতে দুদক জনগণকে সঙ্গে নিয়ে নিরলসভাবে কাজ করছে। এ লক্ষ্যে বর্তমানে দুদককে ঢেলে সাজানো হয়েছে। কমিশনের কাজের মান বাড়াতে কর্মকর্তাদের দেশে-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া দুর্নীতির অনুসন্ধান বাড়াতে গোয়েন্দা সেল গঠনের পরিকল্পনা নেয়া হয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) নিশ্চিন্ত কুমার পোদ্দার সভাপতিত্ব করেন । খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসান, এডিশনাল ডিআইজি মো. হাবিবুর রহমান ও দুদক পরিচালক (প্রতিরোধ) মোহাম্মদ মনিরুজ্জামান বক্তব্য রাখেন।

পরে দুদক কমিশনার শ্রেষ্ঠ জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানে খুলনা ও বরিশাল বিভাগের মোট ৮০টি দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও সদস্যরা উপস্থিত ছিলেন।

ফেসবুক মন্তব্য