বাংলার মাটিতে একদলীয় নির্বাচন আর হবে না : মওদুদ আহমেদ।

সিলনিউজ২৪.কমঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, পাকিস্তানিদের বিরুদ্ধে আন্দোলন করেছি, বাংলাদেশ স্বাধীন করেছি, সেই স্বাধীনতার চেতনা এবং মুক্তিযুদ্ধের চেতনাকে এই সরকার বিনষ্ট করে দিয়েছে। একদলীয়ভাবে নির্বাচন বাংলাদেশের মাটিতে আর হবে না।

রবিবার (১৪ মে) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন। সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ও ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিতদের সংবর্ধনায় বাংলাদেশ জাতীয়তাবাদী প্রজন্ম ৭১’র উদ্যোগে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মওদুদ আহমদ বলেন, নির্বাচন কমিশনের অধীনে কখনো সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে না এবং নির্বাচন কমিশন সেটি করতেও পারবে না- যেখানে দলীয় সরকার থাকে। সেজন্য আমরা বলেছি যে, একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য সহায়ক সরকারের প্রয়োজন। যে সরকারের নির্বাচনকালীন ফলাফল নিয়ে কোনো স্বার্থ থাকবে না। কারণ দেশের মানুষ এমন একটি পরিবেশ চায় যে পরিবেশে তারা নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বার ্যা সোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট মো. বোরহান উদ্দিন, যুগ্মমহাসচিব ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, জাতীয় পার্টির আহসান হাবিব লিঙ্কন প্রমুখ।

Facebook Comments