মানুষের সেবা করার মানসিকতা নিয়ে ছাত্রছাত্রীদেরকে মানবতার কল্যাণে অবদান রাখতে হবে: এ.কে মাহবুবুল হক

সিলনিউজ২৪.কমঃ সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ.কে মাহবুবুল হক বলেছেন ‘নার্সিং একটি মহৎ পেশা। মানুষের সেবা করার মহান মানসিকতা নিয়ে ফ্লোরেন্স নাইটিঙ্গেল আজীবন মানবকল্যাণে কাজ করে গেছেন। মানুষকে ভালোবাসা এবং সেবার মাধ্যমেই নিজের সুখকে তিনি খুঁজে পেয়েছেন। নার্সিং কলেজের ছাত্রছাত্রীদেরকে তাই মানবতার কল্যাণে অবদান রাখার দৃষ্টিভঙ্গি পোষণ করে নিজেরদেরকে গড়ে তুলতে হবে।

সিলেট নার্সিং কলেজের শিক্ষক, ছাত্রছাত্রী ও এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তাবৃন্দের উদ্যোগে ১২ মে আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালি পরবর্তী “টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে নার্সের ভূমিকা অনস্বীকার্য” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোববার (১৪ মে) সিলেট নার্সিং কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শিল্পী চক্রবর্তীর সভাপতিত্বে কলেজ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজের রক্তসঞ্চালন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফজল মোস্তাকিম আমির মো. মুসা চৌধুরী।

নার্সিং কলেজের চতুর্থ ছাত্রী তানিয়া সুলতানা ও সাবরিনা মেহজাবিন মিমু’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সিলেট নার্সিং কলেজের নার্সিং সুপারিন্টেনডেন্ট শিউলি বেগম, নার্সিং ইন্সট্রাক্টর ফয়সল আহমদ চৌধুরী, সাবিনা ইয়াসমিন।

Facebook Comments