৯ম মৈত্রী সেতুর জন্য চীন ৮ কোটি ডলার দেবে।

সিলনিউজ২৪.কমঃ ৯ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু ও অন্যান্য অবকাঠামো উন্নয়ন প্রকল্পের জন্য চীন বাংলাদেশকে ৮ কোটি ৩০ লাখ মার্কিন ডলার দেবে।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) একটি সূত্র জানায়, বৃহস্পতিবার (১১ মে) রাজধানীতে বাংলাদেশ ও চীনের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ইআরডি সচিব কাজী শফিকুল আজম ও বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত মা মিংকিয়াং নিজ নিজ সরকারের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

চীনের আর্থিক অনুদানে ইতোমধ্যে ৭ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুও নির্মিত হয়েছে এবং ৮ম মৈত্রী সেতু বাংলাদেশের উত্তরাঞ্চলে কোচা নদীর ওপর নির্মিত হচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ যাতে তার অর্থনৈতিক উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পথে এগিয়ে যেতে পারে তার জন্য চীন এখানকার অবকাঠামো উন্নয়নে সহায়তা করছে।

তিনি আরো বলেন, ‘আমি আশা করছি, বাংলাদেশ ও চীনের মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্কের সুবাদে যাতে অধিকসংখ্যক লোক উপকৃত হয় তার জন্য আমরা এই অর্থ দক্ষ ও আরো কার্যকরভাবে ব্যবহার করতে পারবো।

ইআরডি সূত্র জানায়, দুই দেশের সরকারের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে ৯ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর স্থান এবং অন্যান্য অবকাঠামো উন্নয়ন প্রকল্পসমূহ নির্ধারণ করা হবে।

Facebook Comments