রাজশাহীতে জঙ্গি আস্তানায় অভিযান চলাকালে আত্মঘাতী বিস্ফোরণে পাঁচ জঙ্গি নিহত।

সিলনিউজ২৪.কমঃ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের মাছমারা বেনীপুর গ্রামের জঙ্গি আস্তানায় অভিযান চলাকালে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে পাঁচ জঙ্গি মারা গেছে। অন্যদিকে তাদের হামলায় আব্দুল মাতিন নামে ফায়ার সার্ভিসের এক কর্মী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এ ঘটনায় এডিশনাল এসপি সুমিত চৌধুরী এবং ৩ পুলিশ কনস্টেবল আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন। এরপর থেকে পুলিশ ওই জঙ্গি আস্তানাটির আশেপাশের ১ কিলোমিটার পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে।

‘আত্মঘাতী’ জঙ্গিরা হলো ওই বাড়ির মালিক সাজ্জাদ হোসেন, তার স্ত্রী বেলী, দুই ছেলে আলামিন ও শোয়েব এবং এক মেয়ে কারিমা।

রাজশাহী গোদাগাড়ী থানার ওসি হিফজুল আলম মুন্সি বলেন, ওই বাড়িতে শাড়ী কাপর ব্যবসায়ী সাজ্জাদ ও পরিবার কিছুদিন ধরে বসবাস করছিলেন। জঙ্গি আস্তানা সন্দেহে বুধবার রাত থেকে পুলিশ বাড়িটি ঘিরে রাখে। বৃহস্পতিবার ভোরে ৬ জন জঙ্গি থাকতে পারে এমন তথ্যের ভিত্তিতে অভিযানে নামে পুলিশ।

সকাল সাড়ে ৭টার দিকে পুলিশ আত্মসমর্পণ করতে বললে জঙ্গিরা এগিয়ে এসে আত্মঘাতি বোমা বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলে ২ নারীসহ ৫ জঙ্গি নিহত হয়।

তিনি আরও বলেন, অভিযান শুরুর সময় সুমাইয়া নামের একজন ওই বাড়ি থেকে পালিয়ে যায়। চার ঘন্টা পর পুলিশের অনুরোধে তিন মাসের মেয়ে ও আট বছরের ছেলে নিয়ে আত্মসমর্পণ করে সুমাইয়া।

রাজশাহী পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভূইয়া জানান, সকালে ওই বাড়ি থেকে বের হয়ে আসার জন্য হ্যান্ড মাইকে জঙ্গিদের আহবান জানানো হলেও কেউ বের হয়ে আসেনি। এসময় ওই বাড়ি থেকে দু’টি শব্দ শোনা যায়।

Facebook Comments