দশম জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশন সমাপ্ত।

সিলনিউজ২৪.কমঃ জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশন সোমবার (৮ মে) শেষ হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের অধিবেশন সমাপ্তি সম্পর্কিত ঘোষণা পাঠের মাধ্যমে অধিবেশন শেষ করেন।

এর আগে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাপনী ভাষণ দেন। এছাড়া বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ সমাপনী বক্তব্য দেন।

এ অধিবেশন ছিল বছরের দ্বিতীয় অধিবেশন। স্পিকার এই অধিবেশনে সরকার ও বিরোধীদল নির্বিশেষে সবাইকে কার্যকর ভূমিকা রাখার জন্য ধন্যবাদ জানান।

স্পিকার সংসদ অধিবেশন পরিচালনায় সহযোগিতা করায় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদ উপনেতা, মন্ত্রী সভার সদস্যবৃন্দ, চিফ হুইপসহ হুইপগণ, বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ, সকল সংসদ সদস্য, ডেপুটি স্পিকার ও সভাপতিমন্ডলীর সদস্য, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এদিকে দশম জাতীয় সংসদের ১৫তম অধিবেশন গত ২ মে শুরু হয়। মোট ৫ কার্যদিবসের সংক্ষিপ্ত এ অধিবেশনে ২ টি বিল পাস হয়। আইন প্রণয়ন সম্পর্কিত কাজ সম্পাদনের পাশাপাশি কার্যপ্রণালী বিধির ৭১ বিধিতে ১৫১ টি নোটিশ পাওয়া যায়। নোটিশগুলো থেকে ৯ টি গৃহীত নোটিশের মধ্যে ৩টি আলোচিত হয়। এছাড়া ৭১(ক) বিধিতে দুই মিনিটের আলোচিত নোটিশের সংখ্যা ছিল ৪৫টি।

এছাড়া এ অধিবেশনে প্রধানমন্ত্রীর উত্তর দানের জন্য সর্বমোট ৫৪টি প্রশ্ন পাওয়া যায়। তার মধ্যে তিনি ১৫টি প্রশ্নের উত্তর দেন। মন্ত্রীদের জন্য আনা ৮৪৩টি প্রশ্নের মধ্যে ৩৩০টি প্রশ্নের জবাব দেন।

Facebook Comments