চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল বাতিলের আবেদন করেছেন সভাপতি পদপ্রার্থী ওমর সানি।

সিলনিউজ২৪.কমঃ কারচুপির ও অসামঞ্জস্য ফলাফলের অভিযোগ এনে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল বাতিলের আবেদন করেছেন সভাপতি পদপ্রার্থী ওমর সানি। রোববার (৭ মে) বিকালে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনের আপিল বোর্ডে তিনি লিখিত আবেদন জানান। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের নির্বাচন কমিশন চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর এর সত্যতা নিশ্চিত করেছেন।

আবেদনে ওমর সানি বলেন, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট কাস্ট হয়েছে ৫৫৮টি। এর মধ্যে ৮৯টি ভোট বাতিল বলে নির্বাচন বোর্ড প্রকাশ করেছে। মোট ফলাফল অসঙ্গতিপূর্ণ কেননা সভাপতি তিনজনের ভোট যোগ করলে মোট ৪৬৯টি ভোট হওয়া উচিত। কিন্তু প্রকাশিত ফলাফলে পাওয়া যাচ্ছে মোট ভোট ৪৫৬টি।

তিনি আরও বলেন, অন্যান্য পদে প্রাপ্ত ভোটের যোগফল কোনো ভাবেই বৈধ ব্যালটের সঙ্গে মিলে না। যেমন, কার্যনির্বাহী মোট ভোট হওয়া উচিত (৫১১*১১) = ৫৬২১টি। কিন্তু প্রকাশিত ফলাফলে পাওয়া যাচ্ছে মোট ভোট ৫৬৬৫টি। তাহলে অতিরিক্ত ৪৪টি বেশি ভোট কোথা থেকে এলো? এমনকি কোষাধ্যক্ষ পদে তিন প্রার্থীর মোট ভোট ৪৬৫টি, কিন্তু হওয়া উচিত ৪৬৯টি।

তিনি অভিযোগ করেন, ‘চলচ্চিত্র শিল্পী সমিতির সর্বশেষ সভাপতি শাকিব খান পদাধিকার বলে ভোট গণনার সময় উপস্থিত থাকতে পারেন। কিন্তু নির্বাচন কমিশন গণনার সময় জোরপূর্বক তাকে অফিস থেকে বের করে দেয়, যা কোনোভাবেই কাম্য ছিল না। বিকালের দিকে অনেক ভোটার বাঁধার মুখে এফডিসিতে প্রবেশ করতে না পেরে ভোট না দিয়েই চলে যান। আমি মনে করি একটি পক্ষ তাদের স্বার্থে নির্বাচন বোর্ডকে প্রভাবিত করেছে।

এ ব্যাপারে মনতাজুর রহমান আকবর বলেন, ‘ওমর সানি বিকালের দিকে লিখিতভাবে ফলাফল বাতিলের আবেদন জানিয়েছেন। এটা কোনো ভাবেই সম্ভব নয়। এ ধরনের কোনো নিয়ম বা অধিকার আমাদের নেইা। তবে তিনি ব্যালটের যোগফল নিয়ে কিছু অভিযোগ করেছেন। আমি মনে করি, রাতে তাড়াহুড়ো করে যোগ করা হয়েছে, এক্ষেত্রে ভুল হতে পারে। আমরা তা পরীক্ষা করে সঠিক রেজাল্ট পরশু মঙ্গলবারের মধ্যেই ঝুলিয়ে দেব।

Facebook Comments