খুলনা বিভাগের ৭ জেলায় প্রতিনিধি সভা স্থগিত ঘোষণা করেছে বিএনপি।

নড়াইল ও কুষ্টিয়ায় বিএনপির প্রতিনিধি সভা স্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া ঝিনাইদহ ও খুলনায় নেতাকর্মীদের উপর হামলা, মামলা ও গ্রেফতারের প্রতিবাদে খুলনা বিভাগের ৭ জেলায় প্রতিনিধি সভা স্থগিত ঘোষণা করেছে বিএনপি।

রোববার দুপুরে খুলনা মহানগর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিনি পুলিশ বাহিনী ও সরকারি দলের নেতাকর্মীদের অগণতান্ত্রিক ও স্বৈরাচারি আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ সময় বিএনপির বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও জয়ন্ত কুমার কুণ্ডু, মহানগর সাধারন সম্পাদক মো: মনিরুজ্জামান মনি, যুগ্মসাধারন সম্পাদক অধ্যক্ষ তরিকুল ইসলামসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ বলেন, ‘বিএনপির চেয়ারপার্সনের নির্দেশনায় আগামী জাতীয় নিবার্চন, বর্তমান রাজনীতি, দলের অবস্থান ও সংগঠনকে নির্বাচনমুখী করতে সারা দেশে প্রতিনিধি সভার উদ্যোগ নেয়া হয়েছে।

কিন্তু সরকারি দলের র্নিদেশে পুলিশ বিএনপির সভা পণ্ড করতে নড়াইল ও কুষ্টিয়ায় ১৪৪ধারা জারি করেছে। এছাড়া খুলনায় জেলা ছাত্রদলের আহ্বায়কসহ ৮ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ঝিনাইদহে সভা চলাকালীন সময়ে আওয়ামীলীগ নেতা পৌর মেয়রের নেতৃত্বে নেতাকর্মীদের উপর হামলা এবং সাবেক এমপি মশিউর রহমানসহ ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে কয়েকজনকে গ্রেফতার করেছে।’

আগামীতে খুলনা বিভাগের বাকী সাত জেলার প্রতিনিধি সমাবেশ বাধাহীনভাবে পালন ও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানানো হয়।

Facebook Comments