বন্যার্তদের সাহায্যার্থে ‘চলো হাওরে হাসি ফোটাই’ ইভেন্টের কার্যক্রম শুরু।

সিলনিউজ২৪.কম: অকাল বন্যায় ভেসে গেছে হাওরবাসীর সোনালী ফসল বোরো ধান। মরেছে মাছ ও হাঁস। হাওরজুড়ে চলছে হাহাকার। এই হাহাকার গুছিয়ে হাওরবাসীর মানুষের মুখে হাটি ফুটাতে চায় ‘ফেসবুক ফ্রেন্ডস’ নামক সংগঠন। সে লক্ষ্যে ‘চলো হাওরে হাসি ফোটাই’ ইভেন্ট কার্যক্রম শুরু করেছে তারা। শনিবার (৬ মে) বিকেলে সিলেট নগরীর হাউজিং এস্টেট এলাকা থেকে শুরু হয়েছে হাওরবাসীর জন্য অনুদান সংগ্রহ কার্যক্রম। প্রথম দিনেই চার হাজার ৬২৮ টাকা অনুদান সংগ্রহ করা হয়েছে।

অনুদান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং ‘চলো হাওরে হাসি ফোটাই’ ইভেন্টের প্রধান সমন্বয়ক শাহ্ দিদার আলম নবেল।

অতিথিবৃন্দ ইভেন্ট আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, হাওর অঞ্চলের মানুষের পাশে দাঁড়ানোর যে উদ্যোগ নিয়েছে ‘ফেসবুক ফ্রেন্ডস’ নামের অনলাইন সংঘটনের কিছু যুবক, সেটা অনুকরণীয়। যে যার অবস্থান থেকে যদি সবাই ক্ষুদ্র ক্ষুদ্রভাবে সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে অসহায় মানুষগুলোর কিছুটা হলেও সেটা কাজে আসবে। তাই আমাদের সবার উচিত ‘চলো হাওরে হাসি ফোটাই’ ইভেন্টের মতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে সমাজের সবাইকে এগিয়ে আসা।

ইভেন্টের সমন্বয়ক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও ইকবাল এইচকে খোকনের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন- এম মখলিছ খান, আলমগীর হোসেন, বারীন্দ্র দাস সজীব, বিনিয়ামিন রাসেল, আখলাক উদ্দিন আহমদ, পাপিয়া আহমেদ লিপি, মিলন কুমার সাহা, মো. রহিম, কামরুল হাসান মাছুম, রবিউল ইসলাম রবি, আতিক রহমান প্রমুখ।

পনেরো দিনের ইভেন্ট ‘চলো হাওরে হাসি ফোটাই’ এর দ্বিতীয় দিনের ক্যাম্পেইন আগামিকাল (৭ মে) সুবিদবাজার পয়েন্টে বিকাল ৫:০০ ঘটিকায় অনুষ্ঠিত হবে। সিসিকের ৭নং ওয়ার্ড এর কাউন্সিলর আফতাব হোসেন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উক্ত ক্যাম্পেইনে সুবিদবাজার এলাকার সবাইকে উপস্থিত হয়ে মানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানিয়েছেন আয়োজকরা।

সিলনিউজ২৪.কমঃই/খো/৬ মে ২০১৭

Facebook Comments