বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত।

সিলনিউজ২৪.কমঃ বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০১ মে) বিকেলে সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আশফাক আহমদের সভাপতিত্বে ও ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অলিউর রহমান চৌধুরী বকুলের পরিচালনায় সিলেট জেলা পরিষদ মিলনায়াতনে অনুষ্ঠিত হয়।

সিলেট বিভাগের ৩৯টি উপজেলায় অকাল বন্যায় ফসলহানি, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ ও দুর্গতদের খাদ্য সহায়তার বিষয়ে জরুরি সাধারণ সভায় আলোচনা হয়। দীর্ঘ আলোচনার পর সিদ্ধান্ত হয়- আগামী ৭ মে বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির পক্ষথেকে ত্রাণসামগ্রি নিয়ে সুনামগঞ্জের দুর্গত মানুষের পাশে গিয়ে দাঁড়ানো। ৯-১০ মে ক্ষতিগ্রস্ত ৩৯টি উপজেলার মানুষের সাহায্য-সহযোগিতার জন্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের সম্মানী বৃদ্ধি এবং পরিষদের ক্ষমতা বৃদ্ধির ব্যাপারে ঢাকায় গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের সাথে সাক্ষাৎ করে সার্বিক বিষয়ে আলোচনা করা।
 
সভায় উপজেলা চেয়ারম্যানরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন- সরকারের পক্ষ যে ত্রাণ আসছে, কোনো কোনো এলাকার জন্য তা পর্যাপ্ত নয় আবার কোনো জায়গায় ক্ষতির পরিমাণ কম হলেও ত্রাণের পরিমাণ সবার সমান। ত্রাণসামগ্রি বৃদ্ধি ও সঠিক পরিমাণে বরাদ্দের দাবি জানানো হয়।

জরুরি সাধারণ সভায় বক্তব্য রাখেন- কানাইঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আশিক উদ্দিন, নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, বাহুবল উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল হাই, কানাইঘাট উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রানা, সিলেট সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জৈন উদ্দিন, ওসমানীনগর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. গয়াছ মিয়া, শাল্লা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহবুব সোবহানী চৌধুরী, জৈন্তাপুর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শ্রী মতি, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা।

দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবু জাহিদসহ সিলেটের বিভিন্ন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানবৃন্দ জরুরি সাধারণ সভায় উপস্থিত ছিলেন।

Facebook Comments