নিউজটি পড়া হয়েছে 107

ফটিকছড়ি থেকে অপহৃত ৭৮ চা শ্রমিকের মধ্যে ১৬ জনকে রামগড়ে উদ্ধার করেছে বিজিবি।

সিলনিউজ২৪.কমঃ ত্রিপুরা এক নারী চা-শ্রমিক বাঙালি ছেলেকে ভালবেসে পালিয়ে বিয়ে করার জের ধরে পাহাড়ি সন্ত্রাসীদের হাতে ফটিকছড়ির নাছিয়া চা বাগানের ৭৮জন ত্রিপুরা শ্রমিক গত শুক্রবার অপহৃত হয়। এর মধ্যে ১৬জনকে রামগড়ে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

বুধবার (২৬ এপ্রিল) রামগড়ের বিভিন্ন দুর্গম পাহাড়ি এলাকায় দিনভর অভিযান চালিয়ে ৫টি পরিবারের ৮ শিশু ও ৫ মহিলাসহ ১৬জনকে উদ্ধার করা হয়। অপহৃতদের মধ্যে ১৪ পরিবারের ৬২জনকে এখনও উদ্ধার করা যায়নি।

বিজিবি জানায়, তাদের উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। এদিকে অপহৃতদের মধ্যে ১৬জনকে উদ্ধারের খবর পেয়ে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসান আল মামুন ও রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মো: ফরহাদ বুধবার রাতে রামগড় থানায় এসে ঐ শ্রমিকদের সঙ্গে কথা বলে খোঁজখবর নিয়েছেন।

জানা যায়, বুধবার সকালে রামগড় বিজিবি জোনের সহ-অধিনায়ক মেজর হুমাযুন কবিরের নেতৃত্বে একটি টহল দল অপহৃতদের উদ্ধারে অভিযান শুরু করে। ফটিকছড়ির দাঁতমারা লাগায়ো রামগড়ের গুজাপাড়া, মরাকয়লা, গরুকাটা প্রভৃতি দুর্গম পাহাড়ি এলাকায় সারাদিন অভিযান চালায় বিজিবি।

উদ্ধারকৃতরা হচ্ছেন, সত্য কুমার ত্রিপুরা(৩৫), স্ত্রী পতিবালা ত্রিপুরা(৩০), শিশু পুত্র শুভ ত্রিপুরা(৩), কন্যা জ্যোতি ত্রিপুরা(২), রদন ত্রিপুরা(৬০), স্ত্রী মায়া লক্ষ্মী ত্রিপুরা(৫৫), শান্ত ত্রিপুরা(২৫), স্ত্রী লক্ষ্মী মালা ত্রিপুরা(২০), শিশু কন্যা রিতা ত্রিপুরা(৩), শির মতি ত্রিপুরা(৩৪), শিশু সন্তান জীবনা(৯), অরুন(৭), রুবেল(৫), বিজয়(২) এবং বিনো মালা ত্রিপুরা(৩০) ও শিশু নুপুড়(৩)।

ফেসবুক মন্তব্য