ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে রাতে ঢাকা ত্যাগ করেছেন টাইগাররা।

সিলনিউজ২৪.কমঃ স্বপ্ন আর প্রত্যাশার কঠিন বাস্তবতার সমিকরণ সামনে রেখেই বুধবার রাতে লন্ডনগামী বিমানে চেপে বসেছেন টিম বাংলাদেশ।

বুধবার রাত ১:১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে মাশরাফি বাহিনী। এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে করে দুবাইয়ে ট্রানজিট নিয়ে এরপর ইংল্যান্ডে পা রাখবেন ক্রিকেটাররা।

দলের অন্যতম দুই সদস্য সাকিব ও মোস্তাফিজ আইপিএল খেলতে ভারতে আছেন। তারাও ভারত থেকেই দলের সঙ্গে যোগ দেবেন ৩ মে। বাকি সকলেই মাশরাফির নেতৃত্বে দেশ ছেড়েছেন বুধবার রাতে।

দেড় মাসের সফরে প্রথমে সাসেক্সে ৯ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। এরপর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে নিউজিল্যান্ড ও স্বাগতিকদের সঙ্গে। শেষে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির আসরে লড়বে।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের গ্রুপে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড ছাড়াও অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। টুর্নামেন্টের আগে ভারত ও পাকিস্তানের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

অায়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দল:
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাঞ্জামুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, শুভাশিষ রায়।

চ্যাম্পিয়ন্স ট্রফির বাংলাদেশ দল:
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাঞ্জামুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।

স্ট্যান্ড-বাই: নাসির হোসেন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন ও শুভাশিষ রায়।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের সূচি:

১২ মে বাংলাদেশ-আয়ারল্যান্ড
১৭ মে বাংলাদেশ-নিউজিল্যান্ড
১৯ মে বাংলাদেশ-আয়ারল্যান্ড
২৪ মে বাংলাদেশ-নিউজিল্যান্ড

চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ পর্বের সূচি:

১ জুন বাংলাদেশ-ইংল্যান্ড (কেনিংটন ওভাল)
৫ জুন বাংলাদেশ-অস্ট্রেলিয়া (কেনিংটন ওভাল)
৯ জুন বাংলাদেশ-নিউজিল্যান্ড (কার্ডিফ)

Facebook Comments