নতুন রাজনৈতিক দল গঠন করলেন ববি হাজ্জাজ।

সিলনিউজ২৪.কমঃ নতুন দল গঠন করলেন ববি হাজ্জাজ। ববি’র নেতৃত্বে আত্মপ্রকাশ করেছে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) নামে নতুন রাজনৈতিক সংঘটন।

সোমবার (২৪ এপ্রিল) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটে।

এ সময় দলের পাঁচ দফা দাবির বাস্তবায়ন চেয়ে ববি হাজ্জাজ বলেন, এনডিএম প্রতিহিংসা ও বিভেদের রাজনীতি করবে না। এ দলে তথ্যপ্রযুক্তির মাধ্যমে কর্মীদের সম্মতিতে দলের বড় সব সিদ্ধান্ত নেওয়া হবে। নির্বাচনের প্রার্থী বাছাই করা হবে তৃণমূল পর্যায় থেকে। রাজনৈতিক দল হিসেবে এনডিএম বিভিন্ন ভুলের সমালোচনা করবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনডিএমের ভাইস চেয়ারম্যান এনায়েতুর রহমান। বক্তব্য রাখেন দলের মহাসচিব এম আবদুল্লাহ তাহের, উচ্চপরিষদ কমিটির সদস্য শাফিন আহমেদ প্রমুখ। এনডিএমের কমিটি আগেই ঘোষণা করা হয়েছিল। সোমবার দলটি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশের পর সম্মেলনে কমিটিভুক্ত নেতাদের পরিচয় করিয়ে দেওয়া হয়। পরে সারাদেশের বিভিন্ন জেলায় সম্মেলনের মাধ্যমে জেলা কমিটি ঘোষণা করা হবে।

সম্মেলনে ববি হাজ্জাজ দলের পাঁচ দফা দাবি তুলে ধরেন। এসব দাবির মধ্যে রয়েছে- জবাবদিহিমূলক গণতন্ত্র প্রতিষ্ঠা করা, দুর্নীতি ও লুটতরাজ বন্ধ করা, রাজনৈতিক সহিংসতায় ছাত্র ও যুবকদের ঠেলে দেওয়া থামানো, আইনের শাসন কায়েম করতে প্রশাসনে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করা এবং সাংবিধানিক মৌলিক অধিকার বাক-স্বাধীনতা নিশ্চিত করা।

নতুন দল গঠন প্রসঙ্গে ববি হাজ্জাজ বলেন, ২০ বছর ধরে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে রাজনৈতিক বিশ্লেষক বা উপদেষ্টা হিসেবে তিনি কাজ করেছেন। এ অভিজ্ঞতার আলোকেই এনডিএমের আত্মপ্রকাশ। এই দলে একজন কর্মী হিসেবে থাকতে চাই।

Facebook Comments