আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফির মিশনে বুধবার ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।

সিলনিউজ২৪.কমঃ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ডে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিতে আগামী ২৬ এপ্রিল বুধবার ঢাকা ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

বুধবার দিবাগত রাত ১১.১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অ্যামিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে  ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে মাশরাফি বাহিনী।

তবে আইপিএল খেলতে যাওয়ায় দলের সাথে যাচ্ছেন না টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। আগামী ৪ মে ইংল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে তাদের।

আগামী বৃহস্পতিবার ইংল্যান্ডের মাটিতে পা রাখেই দশদিনের অনুশীলন ক্যাম্পে যোগ দিবেন টাইগাররা। এর মাঝে স্থানীয় দুই দলের সাথে দুটি প্রীতি প্রস্তুতি ম্যাচে অংশ নিবে মাশরাফির দল। যার প্রথমটিতে আগামী ১ মে ডিউক অব নরফোক একাদশের বিপক্ষে মাঠে নামবে সফরকারী শিবির। এরপর ৫ মে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে সাসেক্স একাদশের বিপক্ষে মাঠে নামবে হাথুরুসিংহের শিষ্যরা।

ইংল্যান্ডে দশ দিনের অনুশীলন ক্যাম্প শেষে আগামী ৭ মে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে ইংল্যান্ড ছাড়বে। সেখানে ১২-২৪ মে স্বাগতিক আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।

১২মে ত্রিদেশীয় সিরিজের উদ্ভোধনী ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ১৭ মে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড, ১৯ মে তৃতীয় ম্যাচে আবারও স্বাগতিক আয়ারল্যান্ড এবং ২৪ মে চতুর্থ ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজের ইতি টানবে মাশরাফির দল।

ত্রিদেশীয় সিরিজ শেষ করে আগামী ২৫ মে ডাবলিন থেকে চ্যাম্পিয়নস ট্রফির মিশনে আবারও ইংল্যান্ডে ফিরে যাবে বাংলাদেশ। সেখানে গিয়ে ২৭ মে বার্মিংহামে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামবেন মাশরাফি বাহিনী। আর নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচ আগামী ৩০ মে ইংল্যান্ডের ওভালে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

প্রস্তুতি পর্ব শেষে আগামী ১ জুন শুরু হবে বিশ্ব ক্রিকেটের মর্যাদার লড়াই আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসর। উদ্ভোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের ওভালে। একই ভেন্যুতে আগামী ৫ তারিখ নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আর গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচ আগামী ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি ও তার দল। ম্যাচটি অনুষ্ঠিত হবে কার্ডিফের সুফিয়া গার্ডেনে।

Facebook Comments