কীর্তনখোলা নদীতে কার্গোর সাথে এম ভি গ্রীন লাইন-২ এর সংঘর্ষ।

সিলনিউজ২৪.কমঃ বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা দিবা সার্ভিসের নৌযান এম ভি গ্রীন লাইন-২ এর সঙ্গে একটি বালুবোঝাই কার্গোর (বাল্কহেড) মুখোমুখি সংঘর্ষ হয়েছে।

শনিবার (২২এপ্রিল) বিকাল সাড়ে ৩টার দিকে বরিশাল নগরীর পাশ্ববর্তী চরবাড়িয়া ইউনিয়নের তালতলী সংলগ্ন কীর্তনখোলা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে ওই বাল্কহেডটি ডুবে গেছে। এ সময় গ্রিন লাইন-২ জাহাজটির তলা ফেটে একাংশ ডুবেছে। পরে ট্রলারে করে গ্রীন লাইনের সকল যাত্রীকে নিরাপদে তীরে ওঠাতে সক্ষম হয়েছেন স্থানীয়রা।

গ্রীনলাইনের যাত্রীরা জানান, বাল্কহেডটি দ্রুতবেগে বরিশালের দিকে আসছিল। পথে বরিশাল থেকে বেলা ৩টায় ঢাকার উদ্দেশ্যে ছাড়া গ্রীনলাইন-২ ওই এলাকা অতিক্রম করার সময় দুই যানের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। তাৎক্ষণিক বাল্কহেডটি ডুবে যায়। গ্রীনলাইনের তলা ফেটে গেলে আতংকিত যাত্রীরা ভয়ে ডাক-চিৎকার শুরু করেন।

দুর্ঘটনার পরপরই স্থানীয়রা ট্রলারে করে গ্রীন লাইনের নারী-শিশুসহ সকল যাত্রীকে নিরাপদে তীরে ওঠাতে সক্ষম হয়েছেন। বাল্কহেডের স্টাফরা সাঁতরে তীরে উঠেছেন।

গ্রীন লাইন নৌযানের বরিশাল অফিসের ব্যবস্থাপক মো. হাসান সরদার বাদশা জানান, বাল্কহেডটি নিয়ন্ত্রণ হারিয়ে গ্রীন লাইনের সামনে আছড়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে। তবে কোন যাত্রী আহত কিংবা নিখোঁজ নেই। সবাইকে নিরাপদে তীরে ওঠানো সম্ভব হয়েছে। ক্ষতিগ্রস্থ হওয়ায় গ্রীন লাইনের ঢাকা যাত্রা বাতিল করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কাউনিয়া থানার ওসি সেলিম রেজা জানান, বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে গ্রীন লাইনের মুখোমুখি সংঘর্ষে হয়। কোন হতাহতের ঘটনা ঘটেনি।

Facebook Comments