সাকিবের ফিরে অাসার ম্যাচে কলকাতার পরাজয়।

সিলনিউজ২৪.কমঃ দুর্দান্ত ফর্মে থাকা কেকেআর শিবিরের মূল একাদশে সুযোগ পাওয়ার অপেক্ষায় ছিলেন সাকিব। ষষ্ঠ ম্যাচে এসে যখন সুযোগটা মিলল, তাতে কোন কিছুই সাকিব আল হাসানের মতো হল না। ব্যাটে বড় কিছু করার সুযোগ ছিল না, পরে বল হাতেও তেমন ভালো করতে পারেননি। তার দল কলকাতাকেও হেরেছে ষষ্ঠ ম্যাচে। শুক্রবার গুজরাটের কাছে ৪ উইকেটে হেরে যায় নাইটরা।

ইডেন গার্ডেন্সে শুরুতে ব্যাট করে বড় সংগ্রহই গড়েছিল কলকাতা নাইট রাইডার্স। নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৮৭। কিন্তু গুজরাট লায়ন্সের জবাবটা হল আরো দমদার। ৬ উইকেট হারিয়ে ১০ বল হাতে রেখেই জয়ের বন্দরে তারা।

কেকেআর ওপেনিংয়ে আবারো সুনীল নারিন চমক রেখেছিল। কাজেও দিয়েছিল সেটি। ৯ চার ও ১ ছয়ে ১৭ বলে ৪২ নারিনের। সঙ্গে অধিনায়ক গৌতম গাম্ভীরের ৩৩, মনিষ পান্ডের ২৪ ও রবিন উথাপ্পার ৭২! নিজের ইনিংসটি ৮ চার ও ২ ছয়ে ৪৮ বলে সাজিয়েছেন উথাপ্পা।

সাকিব যখন ব্যাটিংয়ে এলেন, ইনিংসের এক বলই বাকি। তাতে এক রান নিয়ে ফিরলেন অপরাজিত থেকে। ব্যাট হাতে সুযোগ না পাওয়ার ম্যাচে বল হাতে দারুণ কিছু করার প্রতিজ্ঞাই হয়তো করেছিলেন টাইগার অলরাউন্ডার। প্রথম ওভারেই তার হাতে বল তুলে দিয়ে গাম্ভীর তাতে সায়ই দিলেন। সাকিব একেবারে খারাপও করলেন না।

ওই ওভারে ব্রেন্ডন ম্যাককুলামের হাঁকানো ২ চার মিলিয়ে ৯ রান খরচ করেন সাকিব। সেটি আরো খরুচে হয়ে গেল ইনিংসের তৃতীয় ওভারে। সাকিবের দ্বিতীয় ওভার সেটি। হন্তারক হয়ে এলেন অ্যারন ফিঞ্চ। দুই চার আর এক ছয়ে ১৪ রান নেন অজি ওপেনার।

সাকিব আবারো বল পান ইনিংসের ষষ্ঠ ওভারে। ওই ওভারে এক চারে ৮ রান দেন। পরে অধিনায়ক আর বলই দেননি তাকে। সবমিলিয়ে ৩ ওভারে ৩১ রান খরচায় উইকেটশূন্য।

সাকিবের অপেক্ষার প্রহর আরো বাড়লো। ভালো কিছু করার জন্য দলীয় সপ্তম ম্যাচের জন্য অপেক্ষা করতেই হচ্ছে সাকিব ভক্তদের।

Facebook Comments