শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কোকেন উদ্ধার।

সিলনিউজ২৪.কমঃ উগান্ডা থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসা ৭৫০ গ্রাম বা দেড় কেজি ওজনের কোকেন উদ্ধার করেছে কাস্টমস। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পরিচালিত ওই অভিযানের সময় কুরিয়ারের প্যাকেটের ভিতর থেকে ওই কোকেন উদ্ধার করা হয়।

কাস্টমসের সহকারি কমিশনার কাজী রিভান আহমেদ এ বিষয়ে চ্যানেল আই অনলাইনকে বলেন, সন্দেহজনক প্যাকেটটি স্ক্যানিংয়ের মাধ্যমে প্রথম দিকে কোন কিছু খুঁজে পাওয়া যায়নি। পরে মোটা কাপড়ে মোড়ানো দুটি কাপড়ের রোলের ভিতর ওই কোকেনের অস্তিত্ব পাওয়া যায়।

নারকোটিকস বিশেষজ্ঞরা পরীক্ষার মাধ্যমে ওই দ্রব্যকে কোকেন বলে নিশ্চিত করেছেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মামুন চ্যানেল আই অনলাইনকে বলেন: ফেডেক্স কুরিয়ারের উগান্ডা দপ্তর থেকে দুবাই হয়ে কোকেনের এই চালানটি এসেছিল। যার পার্সেল নম্বর ৮০৪০৪৪৫২৬৮৮০। দেড় কেজি ওজনের কোকেনের এই চালানটি আটক করা হলেও এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। কোকেনসহ জব্দ করা পার্সেলটির ওজন প্রায় ছয় কেজি।

তিনি আরো বলেন,  আগে থেকেই আমাদের কাছে তথ্য ছিল যে আন্তর্জাতিক চক্রের কোকেনের একটি চালান আসবে, এমন ভিত্তিতেই পার্সেলটি জব্দ করা হয়।

এটি এ পর্যন্ত বাংলাদেশে আটককৃত তৃতীয় বৃহত্তম চালান। এর আগে ২০১৪ ও ২০১৫ সালে পেরুর দুই নাগরিকের নিকট থেকে যথাক্রমে ৩ কেজি ৩০০ গ্রাম আর ৩ কেজি কোকেন উদ্ধার করা হয়। ঢাকার যে প্রতিষ্ঠানের নামে এই কোকেন পাঠানো হচ্ছিল তা তদন্ত করে দেখতে দুইজনকে আটক করেছে পুলিশ।

Facebook Comments