নিউজটি পড়া হয়েছে 19

প্যারিসে বন্দুকধারীর গুলিতে এক পুলিশ সদস্য নিহত, আহত দুই পুলিশ।

সিলনিউজ২৪.কমঃ ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের ঠিক আগে প্যারিসে বন্দুকধারীর গুলিতে একজন পুলিশ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুই পুলিশ সদস্য। পুলিশের পাল্টা গুলিতে বন্দুকধারীও নিহত হয়।

বৃহস্পতিবার রাতে সেন্ট্রাল প্যারিসের চ্যাম্পস এলেসিস অ্যাভিনিউয়ে এ ঘটনা ঘটে।

শুক্রবার বিবিসি অনলাইন এক প্রতিবেদনে জানায়, পুলিশের একটি টহল দলের ওপর আচমকা একজন বন্দুকধারী গুলি ছুঁড়লে ওই পুলিশ সদস্য মারা যান। এরপর পুলিশের গুলিতে হামলাকারী মারা যায়। এ ঘটনার পর পর্যটকদের কাছে বেশ জনপ্রিয় এলাকা বলে পরিচিত ‘দ্য চ্যাম্পস এলিসি’বন্ধ করে দেয়া হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র পিয়েরে হেনরি ব্রান্ডেট বলেছেন, নিহত পুলিশ কর্মকর্তাকে ‘টার্গেট’ করে গুলি করা হয়েছে। কিন্তু এই হামলার উদ্দেশ্য সম্পর্কে তাৎক্ষণিক কোনো ধারণা তিনি দিতে পারেননি।

ওই কর্মকর্তা আরও জানান, ইতিমধ্যেই সন্ত্রাস বিরোধী তদন্ত শুরু হয়েছে।  প্রসঙ্গত, ফ্রান্সে ২০১৫ সালে সন্ত্রাসী হামলার পর থেকে জরুরি অবস্থা জারি রয়েছে। হামলার ঘটনার সময় প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থীরা শেষবারের মত টেলিভিশনে নিজেদের বক্তব্য তুলে ধরছিলেন। প্রার্থীদের বক্তব্যে নির্বাচনে ইসলামী জঙ্গিদের প্রতিহত করা এবং ফরাসী নাগরিকদের নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্ব পাচ্ছে।

ফেসবুক মন্তব্য
Share Button