২৩ এপ্রিল শুরু হচ্ছে ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব।

সিলনিউজ২৪.কম: আগামী ২৩ এপ্রিল থেকে শুরু হচ্ছে ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব। দেশের আটটি ভেন্যু থেকে চূড়ান্ত পর্বে আসা আটটি দল নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই প্রতিযোগিতা শুরু হচ্ছে। প্রত্যেকদিন দু’টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। দু’গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে যাবে। ৩০এপ্রিল অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। তিনদিন বিরতি দিয়ে ৪এপ্রিল অনুষ্ঠিত হবে ফাইনাল।

বুধবার (১৯ এপ্রিল) বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। এ সময় কম্পিটিশন কমিটির চেয়ারম্যান ও বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন মহি বলেন, ‘ক্রীড়া হতে পারে সন্ত্রাস ও মাদকের বিকল্প হাতিয়ার। আমরা বিশ্বাস করি এই প্রতিযোগিতার মধ্য দিয়েই উঠে আসবে আগামীর কিংবদন্তি ফুটবলাররা। জাতীয় দলের পাইপলাইনে খেলোয়াড় তৈরিতে এই টুর্নামেন্ট বড় ভূমিকা পালন করতে পারে।’

তিনি আরো বলেন, ‘এ বছরেই অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপ। সে লক্ষ্যেই আমাদের এই টুর্নামেন্টের আয়োজন। এখান থেকেই আমরা কোচদের মাধ্যমে ৫০ জন তরুণকে বাছাই করেছি। যারা পরবর্তীতে বিশেষ ট্রায়ালের মাধ্যমে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পাবে।

টুর্নামেন্টে অংশগ্রহণ করতে যাওয়া দলগুলো হল : ঢাকা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, বরিশাল জেলা অনূর্ধ্ব-১৮, চট্টগ্রাম জেলা অনূর্ধ্ব-১৮, রংপুর জেলা অনূর্ধ্ব-১৮, রাজশাহী জেলা অনূর্ধ্ব-১৮, সাতক্ষীরা জেলা অনূর্ধ্ব-১৮, সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ ও বিকেএসপি অনূর্ধ্ব-১৮ ফুটবল দল।

Facebook Comments