সায়মন হেলমট’র সাথে তিন বছরের চুক্তি বিসিবির।

সিলনিউজ২৪.কমঃ নিরাপত্তা ঝুঁকির কারণে গত বছর এইচপি (হাই পারফরম্যান্স) ক্যাম্পে যোগ দেননি হেড কোচ সায়মন হেলমট। তাকে ছাড়াই শেষ হয় ক্যাম্প। এবারও এই অস্ট্রেলিয়ান কোচের দ্বারস্থ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী তিন বছরের জন্য এইচপি ক্যাম্প পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে তাকে।

এইচপি ক্যাম্প শুরু হবে জুনে। এবারও অংশ নেবেন ২৪ ক্রিকেটার। যাদের তৈরি করা হবে জাতীয় দলের জন্য। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী আশা করছেন ক্যাম্প শুরুর আগেই বাংলাদেশে চলে আসবেন হেলমট, ‘জুনে এইচপি ক্যাম্প শুরু হবে। গত বছরের মতই স্পেশালিষ্ট কোচ আপনারা দেখতে পাবেন। ইতিমধ্যে সাইমন হেলমট আমাদের এইচপি কোচ হিসেবে কাজ করবেন বলে চুক্তিবদ্ধ হয়েছেন। আমরা আশা করছি যথাসময়ে যোগদান করবেন এবং ওনার পরিকল্পনা অনুযায়ী কাজ করবেন। আমরা তাকে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ করেছি।’

গত বছর কেবল একটি মৌসুমের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন হেলমট। বিসিবির প্রধান নির্বাহী জানিয়েছিলে কাজের অগ্রগতি দেখে চুক্তির মেয়াদ বাড়ানো যায় কি না সেটি ভাবা হবে। কিন্তু কাজ না দেখেই চুক্তির মেয়াদ বাড়িয়েছে বিসিবি।

এ বছরের শেষ দিকে নিউজিল্যান্ড ‘এ’ দলের বাংলাদেশ সফর করার কথা রয়েছে। আগামী বছর আবার বাংলাদেশ ‘এ’ দল সফর করবে নিউজিল্যান্ড। নিজামউদ্দিন চৌধুরী জানান, এইচপি ক্যাম্প থেকেই তৈরি করা হবে বাংলাদেশ ‘এ’ দল।

Facebook Comments