নূরানী ডাইংয়ের আইপিওতে জমা পড়েছে ২৮ গুন আবেদন।

সিলনিউজ২৪.কম: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে আবেদন সংগ্রহ করা বস্ত্র খাতের কোম্পানি নূরানী ডাইং অ্যান্ড সোয়েটার লিমিটেডের আইপিওতে প্রায় ২৮ গুন আবেদন জমা পড়েছে। নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে। তবে গনণা এখন সম্পন্ন না হওয়ায় বিস্তারিত তথ্য এখনো জানা যায়নি।

জানা যায়, আইপিও আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়া বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বন্টনে আগামী ২ মে কোম্পানিটির লটারির ড্র অনুষ্ঠিত হবে। এর আগে কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয় ২ এপ্রিল ও শেষ হয়েছে ১০ এপ্রিল (সোমবার)। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৯৭তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও আবেদন অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, আইপিওতে কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকা দরে শেয়ার বিক্রি করবে। বাজারে ৪ কোটি ৩০ লাখ শেয়ার বিক্রি করে কোম্পানিটি ৪৩ কোটি টাকা উত্তোলন করবে। আইপিও’র টাকা দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণের পাশাপাশি ঋণ পরিশোধ করবে।

৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৩৭ টাকা। গত পাঁচ বছরে কোম্পানিটির গড় শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৯ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে ইম্পেরিয়াল ক্যাপিটাল ও সিএপিএম অ্যাডভাইজরি সার্ভিসেস।

Facebook Comments