সিলেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপনের দাবি জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন।

সিলনিউজ২৪.কমঃ সিলেটের বিভিন্ন অঞ্চলের শিক্ষার্থীরা ঢাকায় গিয়ে পরীক্ষাসহ শিক্ষামূলক কার্যক্রমে অংশগ্রহণ করতে না-পারায় দিন দিন শিক্ষা-দীক্ষায় পিছিয়ে পড়ছে সিলেট। তাই শিক্ষার্থীদের সুবিধার্থে বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষার (পিএসসি পরীক্ষা) কেন্দ্র, ব্যাংকগুলোর চাকুরির পরীক্ষা কেন্দ্রসহ সবধরণের শিক্ষণীয় কার্যক্রমে সিলেট থেকে অংশগ্রহণের সুযোগ করে দেওয়ার দাবি জানিয়েছেন- বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।

রবিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় সিলেট জেলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ দাবি জানান।

সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল’র পরিচালনায় সিনিয়র সহ-সভাপতি ওয়েছ খছরু’র সভাপতিত্বে ছাত্রলীগের কেন্দ্রীয় সেক্রেটারী জাকির হোসেন বলেন- সিলেটের মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মনেপ্রাণে ভালোবাসেন অথচ সিলেটে বঙ্গবন্ধুর কোনো প্রতিকৃতি নেই। তিনি সিলেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়ে বলেন- অন্যথায় সিলেটের ছাত্রলীগ নেতৃবৃন্দ চাঁদা তুলে আদর্শের নেতা বঙ্গবন্ধু প্রতিকৃতি স্থাপন করা হবে।

এ সময় জাকির হোসেন বলেন- প্রতিটি বিভাগেই পিএসসি পরীক্ষার একটি করে কেন্দ্র স্থাপন করা দরকার। যাতায়াতের অসুবিধার কারণে অনেকে বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারে না বলে মন্তব্য করেন তিনি। জাকির বলেন- কেবল বিসিএস নয়, বিভিন্ন ব্যাংকসহ অন্যান্য বড় প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষাও বিকেন্দ্রীকরণ করা উচিত। প্রতিটি বিভাগে একটি করে পরীক্ষা কেন্দ্র থাকা দরকার।

ছাত্রলীগ নেতা-কর্মীদের পড়ালেখায় মনোযাগী হতে হবে। মেধাবীদেরই আগামীতে দলে মূল্যায়ন করা হবে বলে জানান জাকির।

Facebook Comments