বর্ণাঢ্য অায়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ পালন করল সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

সিলনিউজ২৪.কমঃ বাংলা নববর্ষকে নানান অায়োজনে বরণ করল সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। পহেলা বৈশাখে সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস বের করা হয় মঙ্গল শোভাযাত্রা। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বেলা সাড়ে ১১ টায় ক্যাম্পাসে এসে শেষ হয় শোভাযাত্রাটি। 

প্রাচীন বাংলার অন্যতম বাহন ঘোড়ার গাড়ি এবং হাতির উপস্থিতি মঙ্গল শোভাযাত্রাকে আরো প্রাণ এনে দেয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী সহ আরো অনেকেই অংশগ্রহণ করেন শোভাযাত্রায়। নানান রঙে পোষাক এবং বাংলার ঐতিহ্যের বিভিন্ন ব্যবহার্য জিনিস শোভা পায় সবার হাতে।

মঙ্গল শোভাযাত্রার পূর্ববতী সময়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো: মনির উদ্দিন এর সভাপতিত্বে এবং প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান সামছি বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ফরিদা বেগম, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য শাহারিয়ায় রবিনের স্ত্রী সীমা বেগম। 

বিকালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠিতটি শুরু হয়। এরপর বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সংঙ্গীত পরিবেশন করে। পরবর্তীতে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ বেতার ও টিভি শিল্পী পপি কর, দোলা বড়ুয়া, বাংলাদেশ আইডলের শিল্পী ইমন, চ্যানেল আই এর ক্ষুদে গান রাজ এর কৃতি শিল্পী পাওয়াল ভয়েজ বিপ্রেশ দাশ।

Facebook Comments