বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠানকে ঘিরে নিরাপত্তা হুমকি নেইঃ র‌্যাব ডিজি

সিলনিউজ২৪.কমঃ ১৪ এপ্রিল পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠানকে ঘিরে নিরাপত্তা হুমকি নেই বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

বুধবার (১২এপ্রিল) রমনা বটমূলে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বর্ষবরণের নিরাপত্তা ব্যবস্থাকে বাড়াবাড়ি হিসেবে বিবেচনা না করে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। 

বেনজীর আহমেদ বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যের সঙ্গে সমন্বয় করে র‌্যাব সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছে। রাজধানীর গুরুত্বপূর্ণ স্থান সিসিটিভি ক্যামেরার আওতায় নেওয়া হয়েছে। কোথাও কোনো ধরনের নিরাপত্তা হুমকি পাওয়া যায়নি। তবে ঝুঁকিগুলো বিবেচনায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। সার্বিক বিষয়ে র‌্যাব ও অন্যান্য বাহিনীর গোয়েন্দা সংস্থা সার্বক্ষণিক তথ্য আদান-প্রদান করছে।

র‌্যাবের ডিজি বলেন, জঙ্গি দমনে সাধারণ মানুষ সহযোগিতা করেছে, তাই জঙ্গি দ্রুত নির্মূল হচ্ছে। বেশিরভাগ সময় দেখা গেছে, একই মোটরসাইকেলে ২-৩ জন লোক এসে নাশকতা করেছে। একজন থাকলে আর নাশকতা করতে পারবে না। তাই মোটরসাইকেলে একজনের বেশি না চড়ার ব্যাপারে বলা হয়েছে। অনুষ্ঠানস্থলে ঢোকার সময় নিজের নিরাপত্তার স্বার্থে আইন-শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করা উচিত। নিরাপত্তার কড়াকড়ি জনগণকে নিরাপদ রাখার জন্যই। তাই এটিকে বাড়াবাড়ি হিসেবে দেখার কিছু নেই।    

এদিকে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, পহেলা বৈশাখ উপলক্ষে র‌্যাব তিনভাগে বিভক্ত হয়ে নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছে। এর মধ্যে প্রথমভাগে গত ৯ এপ্রিল থেকে তথ্য সংগ্রহ ও সমন্বয়ের কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে  শুক্রবার নববর্ষ অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত পোশাকধারী র‌্যাব সদস্যরা মোতায়েন থাকবে। ইতিমধ্যে বোম ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, ফুট পেট্রোল, মোটরসাইকেল পেট্রোল ও চেকপোস্ট তল্লাশি কাজ করছে।

Facebook Comments