নিউজটি পড়া হয়েছে 19

চার দিনের ভারত সফর শেষে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলনিউজ২৪.কম: চার দিনের ভারত সফর দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিল্লি থেকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে বাংলাদেশ স্থানীয় সময় ৬টা ৫৭ মিনিটে ঢাকার মাটিতে পা রাখেন তিনি।

প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেয়ার পরিকল্পনা থাকলেও জনদুর্ভোগের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রীর নির্দেশে তা বাতিল করা হয়েছে।

দীর্ঘ সাত বছর পর গত ৭ এপ্রিল ৪দিনের ভারত সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন প্রটোকল ভেঙ্গে নয়াদিল্লির পালাম বিমান ঘাঁটিতে তাকে ফুলেল অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। বৈঠক শেষে দু ’দেশের মধ্যে ৩৬ টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়।

গতকাল সফরের তৃতীয় দিনে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর ভোজসভায় যোগ দেন প্রধানমন্ত্রী। এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী।

সফরের শেষ দিনে আজ সকাল দশটায় শেখ হাসিনাকে সংবর্ধনা দেয় ইন্ডিয়া ফাউন্ডেশন। এরপর নয়াদিল্লিতে হোটেল তাজের শাহজাহান হলে ব্যবসায়ীদের এক সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী।

বিকেল ৪টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে নয়াদিল্লি ছাড়েন শেখ হাসিনা।

ফেসবুক মন্তব্য
Share Button