ভারতের সঙ্গে ৩৬টি চুক্তি ও সমঝোতা স্মারক সাক্ষর করে দেশের যা বাকি ছিলো সবকিছু এই সরকার বিক্রি করে দিয়েছে: খালেদা জিয়া

ভারতের সাথে ৩৬ টি চুক্তি ও সমঝোতা স্বারক সাক্ষর করে দেশের যা কিছু বাকি ছিল সেটা বিক্রি করেছে সরকার বলে অভিযোগ করলেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া।

শনিবার রাতে গুলশান কার্যালয়ের এক অনুষ্ঠানে খালেদা জিয়া এসব কথা বলেন। চট্টগ্রামে নিহত ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক নুরুল আলম নুরুর পরিবারকে সমবেদনা ও আর্থিক সহযোগিতা করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএনপি চেয়ারপারসন বলেন ‘এই সরকার আজীবন ক্ষমতায় থাকার স্বপ্ন পূরণ করতে কাজ করে যাচ্ছে। তারা দেশের কিছুই রাখেনি, সব বিক্রি করে দিয়েছে।

এসময় তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘পৃথিবীতে কেউ দেশের সার্বভৌমত্ব বিক্রি করে রক্ষা পায়নি। হাসিনারও শেষ রক্ষা হবে না।’

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ, চট্টগ্রাম বিএনপি নেতা ডা. শাহাদত হোসেনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

গত ২৯ মার্চ রাত সাড়ে ১১টার দিকে নগরীর কাতালগঞ্জ এলাকার বাসা থেকে নুরুল আলম নুরুকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। পরদিন বৃহস্পতিবার বিকাল ৪টায় চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীরের রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের কোয়েপাড়া গ্রামের খেলাঘাট এলাকা থেকে তার  মরদেহ উদ্ধার করা হয়। বিএনপি দাবি করছে, র‌্যাব তাকে তুলে নিয়ে হত্যা করেছে।

খালেদা জিয়া বলেন, ‘শুধু র‌্যাব নয়, এমন অনেক বাহিনী তৈরি করা হয়েছে যারা বিরোধী দলের নেতাকর্মীদের ধরে ধরে নিয়ে খুন করছে। যারা আগামী দিনের দেশের নেতৃত্ব দেবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে, দেশের সুনাম বাড়াবে তাদের বাছাই করে  হত্যা করা হচ্ছে।’

বিএনপি চেয়ারপারসন বলেন, ‘শেখ হাসিনার বিচারও একদিন হবে। আর কেউ না করুক একজন মালিক আছেন তিনি সময়মতো ধরবেন।’ এজন্য তিনি সবাইকে ধৈর্য্য ধরার আহ্বান জানান।

Facebook Comments