ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিককে মারধোর করেছে ছাত্রলীগের কর্মীরা।

ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিককে মারধোর করেছে ছাত্রলীগের কর্মীরা। শনিবার (০৮ এপ্রিল) বিকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শহীদ মিনার এলাকায় এ ঘটনা ঘটে।

ছাত্রলীগের মারধোরে আহতরা হলেন- শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ডেইলি অবজারভারের সিলেট প্রতিনিধি সরদার আব্বাস আলী এবং বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক সকালের খবরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সৈয়দ নবীউল আলম দিপু। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্যক্তের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর অভিযোগ করেছে স্থানীয় পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ের এসএসসি ফল প্রত্যাশী ওই ছাত্রী।

অভিযোগ থেকে জানা গেছে- শনিবার বিকালে ক্যাম্পাস ঘুরতে আসলে তার পিছু নিয়ে শহীদ মিনার পর্যন্ত আসে কয়েকজন বখাটে। এসময় সে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না জানার পর আজেবাজে প্রশ্ন ছাড়াও মুখে সিগারেটের ধোঁয়া ছাড়ে তারা। নিষেধ করলে ওই ছাত্রীকে চড় মারে। এসময় সঙ্গে থাকা তার ফুফাতো ভাইকেও তারা মারধোর করে।

ওই ছাত্রী অভিযোগ করে- তাকে মারধোরকারী ও হুমকি প্রদানকারী দুজন হলো- সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের মাহমুদুল হাসান রুদ্র এবং পরিসংখ্যান বিভাগের সাজ্জাদ রিয়াদ।

বিশ্ববিদ্যালয়ের কয়েকজন সংবাদকর্মী ঘটনার সত্যতা জানতে চাইলে নির্যাতনকারীরা নিজেদের বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারী পরিচয় দেয়। এসময় সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেয় তারা।

সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক ফুডকোর্টে চা খেতে গেলে তাদের ওপর হামলা চালায় ছাত্রলীগের সভাপতি গ্রুপের নেতাকর্মীরা। এসময় সরদার আব্বাস আলী ও নবীউল আলম দিপু আহত হন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সামিউল ইসলাম বলেন- আমরা অভিযোগ পেয়েছি। যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments