সিলেটের শিব বাড়ীর ‘অাতিয়া মহল’ নির্মাণে বৈধ অনুমোদন না থাকার অভিযোগ।

সিলেটের শিব বাড়ী জঙ্গি আস্তানা হিসেবে পরিচিত ‘আতিয়া মহল’ নির্মাণের কোনো বৈধ অনুমোদন ছিলো না বলে জানিয়েছে সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী। তবে ভবন মালিকের দাবি, অনুমোদন নিয়েই এ পাঁচতলা বাড়িটি নির্মাণ করা হয়েছে। আর ভাড়াটিয়াদের অভিযোগ ভবনের নিরাপত্তায় মালিকের কোনো নজরদারি ছিলো না।

সিলেট সিটি করপোরেশনের পাঠানপাড়ায় একই মালিকের পাশাপাশি দুটি ভবন। একটি চারতলা ও অপরটি পাঁচতলা। আতিয়া মহল নামের এই দুই ভবনের একটিতে ১২টি ও অন্যটিতে ৩০টি ফ্ল্যাট। 

ভাড়াটিয়াদের অভিযোগ, ভবনটিতে নিরাপত্তা ব্যবস্থা ছিলো ঢিলেঢালা। ছিলনা কোন নিরাপত্তা কর্মী কিংবা ক্লোজসার্কিট ক্যামেরা। নিরাপত্তা বাড়াতে মালিককে অনুরোধ জানিয়েও কোন ফল পননি তারা।

আতিয়া মহলের মালিক উস্তার আলী এসব অভিযোগ স্বীকার করে জানিয়েছেন, ভাড়াটেদের নিরাপত্তার ব্যাপারে তিনি উদ্যোগ নিচ্ছিলেন। 

এদিকে, ভবনটি নির্মাণে সিলেট সিটি করপোরেশনের অনুমোদন নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। ভবন মালিকের দাবি, সিটি করপোরেশনের অনুমোদন নিয়েই ভবন দুটি নির্মাণ হয়েছে। 

কিন্তু সিলেট সিটি করপোরেশনে প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান জানিয়েছেন, আতিয়া মহল নির্মাণের জন্যে কোনো অনুমোদন নেয়া হয়নি।

গত ২৫ মার্চ জঙ্গিবিরোধী অভিযানে ভাড়াটিয়াদের উদ্ধার করে আতিয়া মহল খালি করে দেয়া হয়। সেখানে এখনো বিস্ফোরক মুক্ত করার কাজ করছে র‍্যাব। 

Facebook Comments