নিউজটি পড়া হয়েছে 18

ঢাকা-খুলনা-কলকাতা রুটে সরাসরি ‘সৌহার্দ্য’ বাস সার্ভিস চালু হচ্ছে আজ।

বাংলাদেশ ও ভারতের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন আরো জোরালো করতে আজ শনিবার (৮ এপ্রিল) থেকে ঢাকা-খুলনা-কলকাতা রুটে সরাসরি ‘সৌহার্দ্য’ বাস সার্ভিস চালু হচ্ছে।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) পক্ষে ‘সৌহার্দ্য’ এ বাস সার্ভিসটি পরিবহন সংস্থা ‘গ্রিন লাইন পরিবহন’ পরিচালনা করবে।

এ বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নেতৃত্বে বিভিন্ন মন্ত্রণালয় থেকে ২২ সদস্যের প্রতিনিধি দল শুক্রবার বিকেলে স্থল বন্দর বেনাপোল দিয়ে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করেন।

বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্টে গ্রিন লাইনের এ বাসটি পৌঁছলে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রতিনিধিদলকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সড়ক ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব চন্দন কুমার দে।

এসময় তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে সর্বোচ্চ সহযোগিতা দিয়ে বন্ধত্বের বন্ধনে আবদ্ধ করেছে। এ বাস সার্ভিস চালু হলে দেশের দক্ষিণাঞ্চলের মানুষ উপকৃত হবেন। রোগী ও বৃদ্ধরা সরাসরি বাসে করে কলকাতায় চিকিৎসাসহ সব কাজে সুবিধা পাবেন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার দিল্লী থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বাস সার্ভিস উদ্বোধন করবেন বলে জানা গেছে। কলকাতার সল্টলেক আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী সরাসরি এ উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

ফেসবুক মন্তব্য
Share Button