টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে উড়ন্ত জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

আইপিএল এ নিজেদের প্রথম ম্যাচে উড়ন্ত জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। গুজরাট লায়ন্সের বিপক্ষে তাদের জয়টি ১০ উইকেটের।

নিজেদের মাঠে শুক্রবার টস হেরে ব্যাটিংয়ে নামে গুজরাট। দলীয় ২২ রানেই উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয় (১৪) ফিরে যান। তবে মিনি-ঝড় চালিয়ে গেছেন ব্রেন্ডন ম্যাককালাম এবং সুরেশ রায়না। ম্যাককালাম ৪ চার ২ ছয়ে ২৪ বলে ৩৫ রানে আউট হন।

সেখান থেকে রানের চাকা সচল রাখেন রায়না। দীনেশ কার্তিককে সঙ্গী করে দলকে এনে দিয়েছেন ৫ উইকেটে ১৮৩ রানের বিশাল সংগ্রহ। ৫১ বলে ৬৮ রান করে রায়না থেকেছেন অপরাজিত। আর কার্তিক করেছেন ৬ চার ২ ছয়ে ২৫ বলে ৪৭ রান।

বিশাল লক্ষ্য তাড়া করতে যেয়ে তেড়েফুঁড়ে খেলেছেন নাইট রাইডার্সের দুই উদ্বোধনী ব্যাটসম্যান। ক্রিস লিন এবং গৌতম গম্ভীর প্রতিপক্ষকে কোন সুযোগই দেননি। এদিন তাদের আউট করার কেউ ছিল না নায়ন্সে! ৩১ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছেড়েছেন দুজনে।

আক্রমণাত্মক ক্রিকেট খেলে লিন করেছেন ৪১ বলে অপরাজিত ৯৩ রান। ইনিংসটি ৬ চার ও ৮ ছয়ে সাজানো। আর বুড়ো হাড়ের ভেল্কি দেখিয়ে গম্ভীর অপরাজিত ছিলেন ৭৬ রানে। ৪৮ বলে বাঁহাতি এই ব্যাটসম্যান ১২ চারে ইনিংস খেলেছেন। ম্যাচ সেরা ক্রিস লিন।

Facebook Comments