কুমিল্লা সিটিতে জিতে উচ্চসিত হওয়ার কিছু নেই। দিল্লি অনেক দূর: বিএনপিকে ওবায়দুল কাদের।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে জয় পেয়ে বিএনপির এত খুশি হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে জয়ের প্রতি ইঙ্গিত করে বিএনপির উদ্দেশে বলেন, দিল্লি বহু দূর।

মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কার্যালয় উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কুমিল্লায় আমাদের মূল লক্ষ্য ছিল নতুন ইসির অধীনে একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করা। সেটি হয়েছে। কিন্তু কুমিল্লা সিটিতে জয়ের পর বিএনপির উচ্ছ্বাস দেখে মনে হচ্ছে তারা সারা দেশ জয় করে ফেলেছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমি বিএনপিকে বলব, জয় কিন্তু নারায়ণগঞ্জ দিয়ে শুরু, কুমিল্লা দিয়ে নয়। দিল্লি বহু দূর।

প্রধানমন্ত্রীর ভারত সফরকালে সম্পাদিত হতে যাওয়া চুক্তি জনসম্মুখে প্রকাশে বিএনপির দাবিকে ‘পুরনো ভাঙা রেকর্ড বাজাচ্ছে’ বলে মন্তব্য করেন তিনি।

একই দিনে বিএনপির তিন মেয়র বরখাস্ত হওয়ার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘কোনো মন্ত্রণালয়ের সিদ্ধান্ত থাকতেই পারে। তবে সে বিষয়ে আমাদের সরকারের হাই কমান্ড জানতেন না। রাজনীতিতে এ রকম অনেক ঘটনা ঘটে।

Facebook Comments