মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ধর্ষকদের শাস্তির দাবিতে সিলেট জেলা ও এম সি কলেজ ছাত্রলীগের মানববন্ধন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম আর নেই এমসি ছাত্রাবাসে গৃহবধুকে গণধর্ষনে জাতীয় মানবাধিকার’র নিন্দা জলবায়ু দূষণ বন্ধে ধর্মঘট এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে Fridays For Future (FFF) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষথেকে রুবেল মিয়ার সৌজন্যে দশঘরে বৃক্ষরোপন কর্মসূচী পালন করোনা শনাক্ত করতে অ্যান্টিজেন টেস্টের অনুমতি দিল স্বাস্থ্য মন্ত্রণালয় সৌদি আরবে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে বিমান ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা ছাতকে এনআরবিসি ব্যাংকের শাখা উদ্বোধন
৩১ মে থেকে লঞ্চ, ১ জুন থেকে চলবে বাস

৩১ মে থেকে লঞ্চ, ১ জুন থেকে চলবে বাস

সিলনিউজ অনলাইনঃ যাত্রী ও চালকদের কঠোর স্বাস্থ্যবিধি মানা, স্বল্প সংখ্যক যাত্রী পরিবহনসহ বেশ কয়েকটি শর্তে আগামী ১ জুন (সোমবার) থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে বাস মালিক সমিতি।

আজ (শুক্রবার) বিকালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সাথে বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। এছাড়া আগামী ৩১ মে রোববার থেকে লঞ্চসহ অন্যান্য নৌযান চালানোর সিদ্ধান্ত নিয়েছে মালিকপক্ষ। তবে ভাড়া বাড়ানোর বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। আগামীকাল আবারো সরকারের সাথে বৈঠকে বসবেন বাস ও নৌ যান মালিকরা।

বৈঠক শেষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম ব্রিফিংয়ে জানান, কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে ১ জুন থেকে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছেন মালিকপক্ষ। তিনি জানান বাসে ওঠার আগে পুরো গাড়ি স্যানিটাইজ করতে হবে, যাত্রীদের হাতধোঁয়া, মাস্কপরা নিশ্চিত করতে হবে। দূরপাল্লার যাত্রীদের ক্ষেত্রে নিদিষ্ট গন্তব্য ছাড়া কোন যাত্রী তোলা যাবে না। এক জেলা থেকে অন্য জেলায় যাওয়ার নিষেধাজ্ঞার বিষয়ে সরকারের সাথে আলোচনা হয়েছে, তবে এ বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। এছাড়া গণপরিবহনের ভাড়ার বিষয়টি আগামীকাল ভাড়া নির্ধারণ বিষয়ক কমিটির সভায় চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন সড়ক সচিব।

সড়ক সচিব মো. নজরুল ইসলামের সভাপতিত্বে সভার শুরুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সে বক্তব্য দেন।

এদিকে, স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব নিশ্চিত করে ৩১ মে (রোববার) থেকে লঞ্চ চলাচলের জন্য লঞ্চ মালিকদের নির্দেশনা দিয়েছেন বিআইডাব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক৷ আজ শুক্রবার (২৯ মে) লঞ্চ মালিক সমিতি ও নৌযান শ্রমিকদের সঙ্গে বৈঠকের শুরুতে তিনি এ কথা বলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web