সোমবার, ১৩ Jul ২০২০, ০৯:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জয়শ্রী জয়া-কে সভাপতি, আলাউদ্দিন-কে সাধারণ সম্পাদক করে স্বপ্ন সারথি সংস্থার সিলেট বিভাগীয় কমিটি গঠন ফেঞ্চুগঞ্জে ইউপি চেয়ারম্যান এমরানের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন ইনাতগঞ্জে মোটর সাইকেল দুর্ঘটনায় ব্যবসায়ীর মর্মান্তিক মৃত্যু ডা. সাবরিনা শারমিন বরখাস্ত পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে কুয়েতে সেনাবাহিনীর মেজরকে গ্রেফতার নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের আত্মপ্রকাশ : সভাপতি বুলবুল, সম্পাদক ফাহাদ ছাতকে করোনায় আওয়ামীলীগ নেতা শাহিন চৌধুরীর মৃত্যু ফেঞ্চুগঞ্জে নতুন আরও একজন করোনা আক্রান্ত নবীগঞ্জে এবার আলোচনায় চেয়ারম্যান মুসা! সুষ্পষ্ট মতামত দিতে জেলা প্রশাসককে নির্দেশ! ১৯তম শাহাদত বার্ষিকীতে ‘স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ’র দোয়া মাহফিল ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন
১ জুন থেকে দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে

১ জুন থেকে দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে

সিলনিউজ অনলাইনঃ আগামী ১ জুন থেকে দেশের অভ্যন্তরীণ রুটে (ডোমেস্টিক) ফ্লাইট চলাচল শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আজ বৃহস্পতিবার (২৮ মে) বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রাথমিকভাবে শুধু ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলবে। সৈয়দপুর বিমানবন্দরেও ফ্লাইট চলাচল চালুর চিন্তাভাবনা চলছে। বেবিচক চেয়ারম্যান বলেন, আপাতত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ডমেস্টিক ফ্লাইট চলাচল শুরু হবে।

রাজশাহী, যশোর, বরিশাল, কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট চলাচলের বিষয়ে তিনি বলেন, এক সপ্তাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরে অন্য সিদ্ধান্তগুলো নেয়া হবে। এছাড়া সপ্তাহখানেকের মধ্যে যদি এই চারটি বিমানবন্দর স্বাস্থ্যবিধি মেনে যাত্রী ও ফ্লাইটের প্রয়োজনীয় সুযোগ-সুবিধাগুলো নিশ্চিত করতে পারে তাহলে সেসব বন্দরগুলোকেও ফ্লাইট চলাচলের অনুমতি দেয়া হবে।

বর্তমানে দেশের চারটি এয়ারলাইন্স কোম্পানিই অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করে থাকে। অভ্যন্তরীণ আকাশপথে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে প্রতিদিন ১৪০টির মতো ফ্লাইট চলাচল করত। তবে ২০ মার্চ থেকে তিন মাসের জন্য ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করেছে রিজেন্ট এয়ারওয়েজ। এক্ষেত্রে শুধু বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার এবং ইউএস-বাংলা এয়ারলাইন্সই ফ্লাইট পরিচালনা করতে পারবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সাথে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে এবং ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়।

সুত্রঃ সময় সংবাদ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web