মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০১:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিলেট বিভাগে নতুন করে আরও ১৬৪ জন করোনা আক্রান্ত নেপালকে রেলপথে ট্রানজিট দিচ্ছে বাংলাদেশ বুধবার থেকে বন্ধ হচ্ছে করোনা নিয়ে অনলাইন বুলেটিন বাংলাদেশ থেকে পাঠানো খাদ্যসামগ্রী ও ওষুধপত্র লেবানন সরকারের কাছে হস্তান্তর প্রবল আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী দিয়াব রাষ্ট্রবিরোধী গুজব ছড়ানোর অভিযোগে দক্ষিণ সুরমা থেকে একজনকে আটক করেছে র‌্যাব-৯ মাওলানা আব্দুল মোমিন স্মরণে সিসিক মেয়রের বাসভবনে আলোচনা সভা ও দোয়া মাহফিল নবীগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরীর রোগমুক্তি কামনায় খতমে ক্বোরআন ও দোয়া মাহফিল কেরালায় বিধ্বস্ত হওয়া এয়ার ইন্ডিয়ার বিমানের ব্ল্যাকবক্স উদ্ধার পুঁজিবাজারে আজ থেকে লেনদেনের সময় বাড়ছে ৩০ মিনিট
সাংসদ ইসরাফিল আলম আর নেই

সাংসদ ইসরাফিল আলম আর নেই

সিলনিউজ অনলাইনঃ নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রমিক নেতা ইসরাফিল আলম ইন্তেকাল করেছেন। রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় আজ ভোর সোয়া ছয়টায় ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়েসহ অসং গুনগ্রাহী রেখে গেছেন।

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরে করোনা নেগেটিভ আসলেও কিডনি ও ফুসফুসে জটিলতা দেখা দেয়। তার ভাগিনা আলমগীর গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে ৬ জুলাই স্কয়ার হাসপাতালে ভর্তি হন ইসরাফিল আলম। সেখানে সাত দিন চিকিৎসাধীন থাকার পর বাসায় চলে যান। চিকিৎসকরা তাকে হাসপাতাল ছাড়তে নিষেধ করলেও তিনি শোনেননি। বাসায় থাকা অবস্থায় ১৭ জুলাই শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আবার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার রাত ১১টায় তাকে আইসিউইতে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

ইসরাফিল আলম শ্রমিক নেতা হিসেবে দেশব্যাপী পরিচিত। তিতাস কর্মচারী ইউনিয়ন শ্রমিক লীগের মাধ্যমে রাজনীতি শুরু করেন। বিএনপি-জামায়াত জোট সরকার আমলে তিনি একাধিকবার জেল খেটেছেন। তিনি অভিভক্ত ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৮ সালে নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসন থেকে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। এরপর টানা তিনবার নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হন। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বর্তমানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়-সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য।

এ ছাড়া তিনি অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এবং ফার্স্ট ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান। বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের পরপর তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web