মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ধর্ষকদের শাস্তির দাবিতে সিলেট জেলা ও এম সি কলেজ ছাত্রলীগের মানববন্ধন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম আর নেই এমসি ছাত্রাবাসে গৃহবধুকে গণধর্ষনে জাতীয় মানবাধিকার’র নিন্দা জলবায়ু দূষণ বন্ধে ধর্মঘট এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে Fridays For Future (FFF) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষথেকে রুবেল মিয়ার সৌজন্যে দশঘরে বৃক্ষরোপন কর্মসূচী পালন করোনা শনাক্ত করতে অ্যান্টিজেন টেস্টের অনুমতি দিল স্বাস্থ্য মন্ত্রণালয় সৌদি আরবে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে বিমান ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা ছাতকে এনআরবিসি ব্যাংকের শাখা উদ্বোধন
লিবিয়ায় নিহত বাংলাদেশিদের পরিচয় পাওয়া গেছে

লিবিয়ায় নিহত বাংলাদেশিদের পরিচয় পাওয়া গেছে

সিলনিউজ অনলাইনঃ লিবিয়ায় নিহত বাংলাদেশিদের পরিচয় পাওয়া গেছে। দেশটিতে মানব পাচারকারী চক্রের এক সদস্যের সহযোগী ও স্বজনদের আক্রমণে ২৬ বাংলাদেশি নিহত হয়েছিলেন। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ২৬ জন খুন হওয়ার পাশাপাশি ১১ জন আহত হয়েছেন। তবে নিহত ২৬ জনের মধ্যে ২ জনের পরিচয় এখনও পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে ঘটনার তদন্ত শুরু করেছে লিবিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এক বিবৃতিতে তারা জানিয়েছে, লিবিয়ার মিজদা শহরের এক নাগরিক অবৈধ অভিবাসীদের উপকূলীয় শহরে পাচারকালে তাদের হাতে নিহত হন। এতে ঐ ব্যক্তির স্বজনেরা আইন নিজেদের হাতে তুলে নেন এবং বাংলাদেশের ২৬ জন ও আফ্রিকার চারজনকে হত্যা করেন।

নিহত ২৪ জন হলেন- গোপালগঞ্জের সুজন ও কামরুল, মাদারীপুরের জাকির হোসেন, সৈয়দুল, জুয়েল ও ফিরুজ, রাজৈরের বিদ্যানন্দীর জুয়েল ও মানিক, টেকেরহাটের আসাদুল, আয়নাল মোল্লা (মৃত) ও মনির, ইশবপুরের সজীব ও শাহীন, দুধখালীর শামীম, ঢাকার আরফান, টাঙ্গাইলের মহেশপুরের বিনোদপুরের নারায়ণপুরের লাল চান্দ, কিশোরগঞ্জের ভৈরবের রাজন, শাকিল, সাকিব ও সোহাগ, রসুলপুরের আকাশ ও মো. আলী, হোসেনপুরের রহিম এবং যশোরের রাকিবুল।

আহত ১১ জন হলেন- মাদারীপুর সদরের তীর বাগদি গ্রামের ফিরোজ বেপারী (হাঁটুতে গুলিবিদ্ধ), ফরিদপুরের ভাঙ্গার দুলকান্দি গ্রামের মো. সাজিদ (পেটে গুলিবিদ্ধ), কিশোরগঞ্জের ভৈরবের শম্ভপুর গ্রামের মো. জানু মিয়া (পেটে গুলিবিদ্ধ), ভৈরবের জগন্নাথপুর গ্রামের মো. সজল মিয়া (দুই হাতে মারাত্মকভাবে জখম ও মানসিকভাবে ভারসাম্যহীন), গোপালগঞ্জের মুকসুদপুরের বামনডাঙ্গা বাড়ির ওমর শেখ (হাতে মারাত্মকভাবে জখম ও আঙ্গুলে কামড়ের দাগ, দুই পায়ে গুলিবিদ্ধ), টাঙ্গাইলের মহেশপুরের বিনোদপুরের নারায়ণপুরের মো. তরিকুল ইসলাম (২২), চুয়াডাঙ্গার আলমডাঙ্গার বেলগাছির খেজুরতলার মো. বকুল হোসাইন (৩০), মাদারীপুরের রাজৈরের কদমবাড়ির মো. আলী (২২), কিশোরগঞ্জের ভৈরবের সখিপুরের মওটুলীর সোহাগ আহমেদ (২০), মাদারীপুরের রাজৈরের ইশবপুরের মো. সম্রাট খালাসী (২৯) এবং চুয়াডাঙ্গার বাপ্পী (মস্তিষ্কে গুলিবিদ্ধ, গুরুতর অবস্থা)। এরা সবাই ত্রিপোলি মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, গত মঙ্গলবার ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসী শ্রমিককে গুলি করে হত্যা করা হয়। নিহত বাকি চারজন আফ্রিকান। আহত হয়েছেন আরও ১১ বাংলাদেশি। ঐ বাংলাদেশিসহ অভিবাসীদের মিজদা শহরের একটি জায়গায় টাকার জন্য জিম্মি করে রাখে মানবপাচারকারী চক্র। এ নিয়ে এক পর্যায়ে ঐ চক্রের সঙ্গে মারামারি হয় অভিবাসী শ্রমিকদের। এতে এক মানবপাচারকারী মারা যায়। তারই প্রতিশোধ হিসেবে সেই মানবপাচারকারীর পরিবারের লোকজন এ হত্যাকাণ্ড ঘটায়।

সুত্রঃ একুশে টিভি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web