সোমবার, ১৩ Jul ২০২০, ০৮:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জয়শ্রী জয়া-কে সভাপতি, আলাউদ্দিন-কে সাধারণ সম্পাদক করে স্বপ্ন সারথি সংস্থার সিলেট বিভাগীয় কমিটি গঠন ফেঞ্চুগঞ্জে ইউপি চেয়ারম্যান এমরানের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন ইনাতগঞ্জে মোটর সাইকেল দুর্ঘটনায় ব্যবসায়ীর মর্মান্তিক মৃত্যু ডা. সাবরিনা শারমিন বরখাস্ত পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে কুয়েতে সেনাবাহিনীর মেজরকে গ্রেফতার নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের আত্মপ্রকাশ : সভাপতি বুলবুল, সম্পাদক ফাহাদ ছাতকে করোনায় আওয়ামীলীগ নেতা শাহিন চৌধুরীর মৃত্যু ফেঞ্চুগঞ্জে নতুন আরও একজন করোনা আক্রান্ত নবীগঞ্জে এবার আলোচনায় চেয়ারম্যান মুসা! সুষ্পষ্ট মতামত দিতে জেলা প্রশাসককে নির্দেশ! ১৯তম শাহাদত বার্ষিকীতে ‘স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ’র দোয়া মাহফিল ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন
ভারত থেকে এলো ১০৪৫.২ মেট্রিক টন পেঁয়াজ

ভারত থেকে এলো ১০৪৫.২ মেট্রিক টন পেঁয়াজ

Image of onion in market

সিলনিউজ অনলাইনঃ অবশেষে ভারত থেকে এলো ১০৪৫.২ মেট্রিক টন পেঁয়াজ। মরণঘাতী করোনা ভাইরাসের কারণে এক মাস ১৪ দিন বন্ধ থাকার পর চুয়াডাঙ্গার দর্শনা রেলবন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে ফের শুরু হলো আমদানি-রফতানি। 

রোববার (১০ মে) বিকাল সাড়ে ৫টায় ৪২টি মালবাহী ওয়াগন (বগি) নিয়ে ভারতের গেদে সীমান্ত দিয়ে চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক রেলবন্দরে প্রবেশ করে প্রথম পেঁয়াজবাহী ট্রেন। দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনের সুপারিনটেনডেন্ট মীর লিয়াকত আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সিএন্ডএফ এজেন্ট রফিকুল ইসলাম জানান, সাতক্ষীরার আমদানিকারক প্রতিষ্ঠান খালিদ হাসান ট্রেডার্স ভারতের মহারাষ্ট্র থেকে এই পেয়াঁজ আমদানি করেছে। ভারতীয় রফতানিকারক প্রতিষ্ঠান আর কে এন্টারপ্রাইজ মালদহ থেকে এই ট্রেনে পেঁয়াজ বোঝায় করে। প্রথম চালানে ৪২টি ওয়াগনে ২৩ হাজার ২৪৩টি বস্তায় ১ হাজার ৪৫.২ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে।

তিনি আরও জানান, আমদানি করা পেঁয়াজ দর্শনা রেলবন্দরেই ওয়াগন থেকে নামানো এবং এখান থেকেই দেশের বিভিন্ন স্থানে ট্রাকযোগে পাঠানো হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web