সোমবার, ১৩ Jul ২০২০, ০৮:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জয়শ্রী জয়া-কে সভাপতি, আলাউদ্দিন-কে সাধারণ সম্পাদক করে স্বপ্ন সারথি সংস্থার সিলেট বিভাগীয় কমিটি গঠন ফেঞ্চুগঞ্জে ইউপি চেয়ারম্যান এমরানের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন ইনাতগঞ্জে মোটর সাইকেল দুর্ঘটনায় ব্যবসায়ীর মর্মান্তিক মৃত্যু ডা. সাবরিনা শারমিন বরখাস্ত পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে কুয়েতে সেনাবাহিনীর মেজরকে গ্রেফতার নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের আত্মপ্রকাশ : সভাপতি বুলবুল, সম্পাদক ফাহাদ ছাতকে করোনায় আওয়ামীলীগ নেতা শাহিন চৌধুরীর মৃত্যু ফেঞ্চুগঞ্জে নতুন আরও একজন করোনা আক্রান্ত নবীগঞ্জে এবার আলোচনায় চেয়ারম্যান মুসা! সুষ্পষ্ট মতামত দিতে জেলা প্রশাসককে নির্দেশ! ১৯তম শাহাদত বার্ষিকীতে ‘স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ’র দোয়া মাহফিল ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন
ফেঞ্চুগঞ্জের পালবাড়ি থেকে পুরানবাজার রাস্তার বেহাল দশা

ফেঞ্চুগঞ্জের পালবাড়ি থেকে পুরানবাজার রাস্তার বেহাল দশা

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি:: ফেঞ্চুগঞ্জ উপজেলার পালবাড়ি হইতে পুরানবাজার পর্যন্ত ফাড়ি মাটির রাস্তা দিয়ে প্রতিনিয়ত নিজামপুর – কর্মধা এলাকাবাসী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা যাতায়াত করেন। কিন্তু ঐ রাস্তাটির প্রবেশপথেই দেখা গেল পাশে থাকা একটি সো- মিলের খন্ডিত গাছ রাস্তার মাঝখানে ফেলে রাখা হয়েছে। অন্যদিকে একই স্থানে একটি অস্থায়ী দোকান বসানো হয়েছে যা রাস্তাটির প্রায় অর্ধেক জুড়ে রয়েছে। কিছুদুর যাওয়ার পর একটি ব্রীজ লক্ষ করা যায় যাতে ব্রীজটির পাশে থাকা মাটিগুলোর কে বা কারা কেটে নিয়ে গেছে । আবার ব্রীজের পাশে ফেলে রাখা অবৈধভাবে উত্তোলন করা বালি ও মাটি। যা উত্তোলনের ফলে ধীরে ধীরে ব্রীজটি হেলে পড়ার আশংখায় রয়েছে৷ তাছাড়া রাস্তাটিতে মাটি না থাকলেও বড় বড় গর্ত আর পানি জমে রয়েছে । এতে করে এই রাস্তাদিয়ে চলাচলকারীরা অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানান, বারবার এই রাস্তাটি সংস্কারের জন্য কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও তা বাস্তবরূপ ধারণ করেনি। তাদের অভিযোগ দীর্ঘদিন পূর্বে রাস্তাটি মাটি দিয়ে ভরাট করে গাড়ি চলাচলের উপযোগী করার কথা থাকলেও তা বাস্তবায়ন হয়নি।

উল্লেখ্য রাস্তাটির ভিত্তিপ্রস্তর ২০১৪ সালের ২৯ মে উদ্বোধন করেন সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী এবং এর বাস্তবায়নে ছিল দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ফেঞ্চুগঞ্জ শাখা৷ কিন্ত ৪ বছর পেরিয়ে গেলেও সেই রাস্তায় কোন মাটি ভরাট করা হয়নি৷ রাস্তাটি পালবাড়ি বাজার থেকে প্রায় দুই কিলোমিটার দুরত্ব নিয়ে পুরান বাজার পর্যন্ত গিয়ে পৌঁছেছে। স্থানীয় ইউপি সদস্য মহিতোষ চক্রবর্তী জানান, রাস্তার মাঝখানে ফেলে রাখা গাছগুলি তিনি সরানোর ব্যবস্থা গ্রহণ করবেন এবং মাটি ভরাট সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, অতি শীঘ্রই আমরা পরিকল্পনা নিয়েছি রাস্তার মাটি ভরাটের ব্যবস্থা গ্রহণের । আবার রাস্তাটির মাঝখানে একটি বৈদ্যুতিক খুটি থাকায় এই রাস্তা দিয়ে বড় কোন যান চলাচল করতে পারেনা । রাস্তাটির সংস্কার হলে কিছুটা হলেও জনগণের ভোগান্তি লাগব হবে বলে আশা করছেন স্থানীয় এলাকাবাসী ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web