বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৬:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছেন বাস, ট্রাক ও পণ্য পরিবহন মালিক-শ্রমিক সমিতির নেতারা ফেঞ্চুগঞ্জে জমে উঠেছে ব্যাচ ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট, টানা দ্বিতীয় জয় নিয়ে শীর্ষে ১১ ব্যাচ হিরন মাহমুদ নিপুকে বালুচর থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৯ বিমানে পাকিস্তান থেকে এল পেঁয়াজের প্রথম চালান ওসি মোয়াজ্জেমের মামলার রায় ২৮ নভেম্বর রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৫ ইউনিট ক্রিকেট, ফুটবলের পাশাপাশি টেনিসের প্রসারেও সমান গুরুত্ব দিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী সোলায়মান আলম শেঠকে চট্টগ্রাম-৮ আসনে জাতীয় পার্টির প্রার্থী ঘোষণা করার দাবি আয়কর মেলার সমাপনী দিনে কর পরিশোধন করলেন মাহি উদ্দিন সেলিম সৌদি প্রিন্সেস বাসমাহ নিখোঁজ !
ফেঞ্চুগঞ্জের পালবাড়ি থেকে পুরানবাজার রাস্তার বেহাল দশা

ফেঞ্চুগঞ্জের পালবাড়ি থেকে পুরানবাজার রাস্তার বেহাল দশা

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি:: ফেঞ্চুগঞ্জ উপজেলার পালবাড়ি হইতে পুরানবাজার পর্যন্ত ফাড়ি মাটির রাস্তা দিয়ে প্রতিনিয়ত নিজামপুর – কর্মধা এলাকাবাসী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা যাতায়াত করেন। কিন্তু ঐ রাস্তাটির প্রবেশপথেই দেখা গেল পাশে থাকা একটি সো- মিলের খন্ডিত গাছ রাস্তার মাঝখানে ফেলে রাখা হয়েছে। অন্যদিকে একই স্থানে একটি অস্থায়ী দোকান বসানো হয়েছে যা রাস্তাটির প্রায় অর্ধেক জুড়ে রয়েছে। কিছুদুর যাওয়ার পর একটি ব্রীজ লক্ষ করা যায় যাতে ব্রীজটির পাশে থাকা মাটিগুলোর কে বা কারা কেটে নিয়ে গেছে । আবার ব্রীজের পাশে ফেলে রাখা অবৈধভাবে উত্তোলন করা বালি ও মাটি। যা উত্তোলনের ফলে ধীরে ধীরে ব্রীজটি হেলে পড়ার আশংখায় রয়েছে৷ তাছাড়া রাস্তাটিতে মাটি না থাকলেও বড় বড় গর্ত আর পানি জমে রয়েছে । এতে করে এই রাস্তাদিয়ে চলাচলকারীরা অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানান, বারবার এই রাস্তাটি সংস্কারের জন্য কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও তা বাস্তবরূপ ধারণ করেনি। তাদের অভিযোগ দীর্ঘদিন পূর্বে রাস্তাটি মাটি দিয়ে ভরাট করে গাড়ি চলাচলের উপযোগী করার কথা থাকলেও তা বাস্তবায়ন হয়নি।

উল্লেখ্য রাস্তাটির ভিত্তিপ্রস্তর ২০১৪ সালের ২৯ মে উদ্বোধন করেন সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী এবং এর বাস্তবায়নে ছিল দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ফেঞ্চুগঞ্জ শাখা৷ কিন্ত ৪ বছর পেরিয়ে গেলেও সেই রাস্তায় কোন মাটি ভরাট করা হয়নি৷ রাস্তাটি পালবাড়ি বাজার থেকে প্রায় দুই কিলোমিটার দুরত্ব নিয়ে পুরান বাজার পর্যন্ত গিয়ে পৌঁছেছে। স্থানীয় ইউপি সদস্য মহিতোষ চক্রবর্তী জানান, রাস্তার মাঝখানে ফেলে রাখা গাছগুলি তিনি সরানোর ব্যবস্থা গ্রহণ করবেন এবং মাটি ভরাট সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, অতি শীঘ্রই আমরা পরিকল্পনা নিয়েছি রাস্তার মাটি ভরাটের ব্যবস্থা গ্রহণের । আবার রাস্তাটির মাঝখানে একটি বৈদ্যুতিক খুটি থাকায় এই রাস্তা দিয়ে বড় কোন যান চলাচল করতে পারেনা । রাস্তাটির সংস্কার হলে কিছুটা হলেও জনগণের ভোগান্তি লাগব হবে বলে আশা করছেন স্থানীয় এলাকাবাসী ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web