মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ১২:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র শবে মিরাজ ২২ মার্চ ডিজিএফআই -এর নতুন মহাপরিচালক মেজর জেনারেল সাইফুল আলম দেশ আজ শিক্ষায়, খাদ্যে অনেক দূর এগিয়ে গেছে : নবীগঞ্জে শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি ছাতকের আন্ধারীগাঁওয়ে ইসলামী সম্মেলন মঙ্গলবার ছাতকে মামলা প্রত্যাহারের দাবীতে এলাকাবাসীর প্রতিবাদ সভা দুই ওয়ানডের জন্য মাশরাফীকে অধিনায়ক করে ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা কোর্ট এলাকায় মামলার বাদীকে কোপাল আসামীরা ইতালির পালেরমোতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাংলাদেশিদের জন্য শ্রমবাজার পুনরায় খোলার আশ্বাস মালয়েশিয়ার খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট
টেকনিক অব আর্টস এন্ড ক্রাফটস’র উপর ৫টি দিন ব্যাপী কর্মশালা সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

টেকনিক অব আর্টস এন্ড ক্রাফটস’র উপর ৫টি দিন ব্যাপী কর্মশালা সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

সিলনিউজঃ সিলেট উইমেন চেম্বার অব কমার্সের আয়োজনে এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় “টেকনিক অব আর্টস এন্ড ক্রাফটস” এর উপর ৫টি দিন ব্যাপী কর্মশালা সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৭ ডিসেম্বর (শনিবার) বিকেলে সিলেট মেট্রোপলিটন চেম্বারের হলরুমে এই সমাপনী অনুষ্ঠান হয়।

সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, সিলেট বিভাগে নারীদের এমনভাবে এগিয়ে যেতে হবে, যাতে অন্য বিভাগের জন্য অকুরণীয় হয়। ব্যবসায় উন্নতির জন্য তিনি বলেন, আগে মার্কেট যাচাই করা ও সিলেটকে ব্র্যান্ডিং করা যায় এমন কাজকে গুরুত্ব সহকারে দেখা উচিত। এছাড়াও দক্ষতার উন্নয়নের জন্য সরকারিভাবে যে ওয়েবসাইট খোলা হয়েছে তা ব্যবহারে সবাইকে উৎসাহিত করেন। যে উদ্দেশ্যে এই প্রশিক্ষণ কর্মশালা হয়েছে তা কাজে লাগিয়ে নিজেকে স্বাবলম্বী হওয়ার জন্য তিনি সকলকে অনুপ্রাণিত করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ সভাপতি মাওলানা খায়রুল হোসেন, প্রাক্তন সিনিয়র সহ সভাপতি আব্দুল জব্বার জলিল। বক্তব্য রাখেন, এসএমই ফাউন্ডেশনের ম্যানেজার মাসুদুর রহমান, প্রশিক্ষক আয়েশা সিদ্দিকা, সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক রাবেয়া আক্তার, ওয়াহিদা আখলাক, লুবানা ইয়াসমিন, প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য প্রদান করেন ইশরাত, সোমা, খালেদা বেগম।

সভাপতির বক্তব্যে সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি স্বর্ণলতা রায় বলেন, সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি নারী উদ্যোক্তা উন্নয়নের বিষয়টি গুরুত্বসহকারে দেখছেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন এই প্রশিক্ষণের মাধ্যমেও বেশ ক’জন তরুণ উদ্যোক্তা সৃষ্টি হবে। তাদের সর্বাত্মক সহযোগিরা আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানে ২৮ জন নারী উদ্যোক্তাকে প্রশিক্ষণ প্রদান করা হয়।প্রে/বি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web