রবিবার, ৩১ মে ২০২০, ১২:২৮ পূর্বাহ্ন

টিভি চ্যানেলগুলোর অশ্লীল সিনেমা বন্ধ করুন

টিভি চ্যানেলগুলোর অশ্লীল সিনেমা বন্ধ করুন

মতামত: দীর্ঘ এক মাসের অধিক সময় হতে চলেছে দেশের অধিকাংশ মানুষ লকডাউনে গৃহবন্দী। মা বাবা ভাই বোন স্ত্রী সন্তান নিয়ে অনেকেরই ঘর সংসার, তাই না।
বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণ থেকে নিজেকে ও দেশকে রক্ষার লড়াই ব্যস্ত পৃথিবীর সকল দেশের মানুষ। রাস্তাঘাট দোকানপাট কলকারখানা সবই তো বন্ধ, অপ্রয়োজনীয় ঘুরাফেরায় আছে সরকারের বিধি নিষেধ, আছে জেল জরিমানা। মসজিদেও অনেকেই নামাজ ইবাদত করতে পারেনা, অন্যান্য ধর্মের উপাসনালয় গুলোতেও আছে বিধি নিষেধ। এত সবের পরে ঘরে বসে থাকা ছাড়া উপায় কি।

কেমন কাটছে ঘরে থাকা মানুষ গুলোর সময় ?
কেউ নামাজ পড়ছেন, কোরআন তিলাওয়াত করছে্‌ সন্তানদের পড়ালেখায় একটু সময় দিচ্ছেন, কেউ অসময়ে ঘুমিয়ে সময় পাড় করছেন। কেউ বই পড়ছেন, বই লিখছেন। আমার মতো কেউ কেউ অতি সময় ব্যয় করছেন ফেইসবুকে। এরপরও তো অনেক সময় হাতে থাকে, তাই না? বাকী সময় অনেকেই রিমোট হাতে টিভি চ্যানেলগুলো ঘুরে দেখছেন, ঠিক কি না ? অধিকাংশ বাসায় স্বামী স্ত্রী সন্তান পরিবারের সবাই টিভি দেখছেন। সময় কাটানোর আরতো ভালো কোন উপায় নেই। পৃথিবী থমকে গেছে মৃত্যুভয় আর অর্থনৈতিক বিপর্যয়ে, এর মধ্যে অনেকেই তার নিকটজনের বিয়োগ ব্যথায় শোকে হয়েছে বাকরূদ্ধ।

এই দুঃসহ কঠিন পরিস্থিতিতে আমাদের দেশের টিভি চ্যানেলগুলো দু একটা বাদে সব ক’টাতেই বাংলা নোংরা অশ্লীল সিনেমা প্রদর্শন করছেন, যা পরিবারের সবাই একসাথে বসে দেখার রুচিবোধ একদম নাই, তা কোন ভাবেই উচিতও না। সিনেমার অভিনেতা নায়ক নায়িকা খল নায়কের চরম বিশ্রী ডায়লগ দৃশ্য, কি দেখছি আমরা। কি শিখছে আমাদের সন্তানেরা? কি বিনোদন দিচ্ছেন আমাদের টিভি চ্যানেলের মালিক বা তথ্য মন্ত্রণালয়, নাঠকগুলো কি আমরা মান সম্মত পাচ্ছি? নব্বই দশকের সময়ের সিনেমা নাঠক পরিবারের সবাই একত্রি হয়ে বাসায় দেখত ভিডিও এনে, সিনেমার গল্পের মধ্যে থাকতো দেশপ্রেম থাকতো রূপসী বাংলার আবহমান সবুজ চিত্র। গল্প সিনেমায় থাকতো দেশের কথা দেশের গান। আর আজকাল প্রায় প্রতিটা গল্প সিনেমায় ধর্ষন আর ভয়ঙ্কর হত্যার চিত্র,ডায়লগ হল ওরে চুর,ওরে বাটপার, ডায়লগ হল তুকে খাইয়া ফালাইমু, তুই শেষ, আমি তর যম।

ও ভাই টিভির মালিক শিল্পপতি রাজনীতিবীদ জীবনে অনেক করছেন,অনেক করেছেন। অনেক টাকা কামাই করছেন হালাল হারামের হিসেব কখনও করেন নাই। এই বার একটু থামেন, একটু ভাবুন করোনা তো সব কিছু লন্ডভন্ড করে দিলো। কত মানুষ মরেছে শুধু আপনার অর্থনীতি না। বিশ্ব অর্থনীতিতে ধস নামছে। দেশের জন্য আর্তমানবতার জন্য কিছু করুন অতীত দিনের গুনাহ আল্লাহ মাফ করে দিতে পারেন।
আজকে থেকে পবিত্র মাহে রমজান শুরু, দয়া করে তথ্য মন্ত্রণালয়ের কাছে অনুরোধ রাখছি অশ্লীল নাঠক সিনেমা বন্ধ করুন। মানুষ এমনিতেই শ্বাসরুদ্ধকর অবস্থায় ইয়া-নাফসি, ইয়া-নাফসি ঝপতে আছে। আল্লাহকে ভয় করুন, চ্যানেলগুলোতে ইসলামিক ভালো ভালো স্কলার্সদের আনুন। নতুন করে না হলেও পুরাতন রেকর্ডের ইসলামিক প্রতিযেগীতা ধর্মী জ্ঞানার্জনের বা বিজ্ঞানভিত্তিক প্রোগ্রামগুলো সম্প্রচার করুন। প্রচার করতে পারেন ইসালামের তাৎপর্য কোরআন হাদিসের আলোচনা।
নাতে রাসুল, ইসলামিক গজল ক্বাসিদা, ক্বিরাত প্রতিযোগিতা।
আলোচনা হওয়া উচিত মহা মনিষীদের জীবনী, আলোচনায় নিয়ে আসতেন পারেন নতুন কোন উদ্ভাবনী শক্তির বিস্ময়কর কোন তথ্য।
বিনয়ের সহিত অনুরোধ করছি টিভি চ্যানেল গুলোর অশ্লীল গল্প সিনেমা, অশ্লীল নৃত্য কনসার্ট বন্ধ করুন।
দেশের মানুষকে ভালো কোন তথ্য দিয়ে নতুন কোন স্বপ্ন দেখান। টকশোতে আজ রাজনীতি নয়, দেশের কথা বলুন মানবিক বিপর্যয়রোধে দেশবাসীকে সাহসী করুন।
আত্মশুদ্ধি সংযমের মাসের পবিত্রতা রক্ষা করুন।
আসুন দোয়া করি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ প্রবাসের সমস্থ আত্মীয় প্রিয়জন বিশ্ববাসীকে মহান আল্লাহ যেন নিরাপদ রাখেন, আ-মীন, ইয়া রাব্বুল আলামীন।

মোঃ নিজাম উদ্দিন, সাবেক চেয়ারম্যান
খুরমা (উত্তর) ইউনিয়ন পরিষদ, ছাতক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web