বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৮:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে জাঁকজমকভাবে জাতীয় কন্যা শিশু দিবস পালিত ধর্ষকদের শাস্তির দাবিতে সিলেট জেলা ও এম সি কলেজ ছাত্রলীগের মানববন্ধন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম আর নেই এমসি ছাত্রাবাসে গৃহবধুকে গণধর্ষনে জাতীয় মানবাধিকার’র নিন্দা জলবায়ু দূষণ বন্ধে ধর্মঘট এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে Fridays For Future (FFF) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষথেকে রুবেল মিয়ার সৌজন্যে দশঘরে বৃক্ষরোপন কর্মসূচী পালন করোনা শনাক্ত করতে অ্যান্টিজেন টেস্টের অনুমতি দিল স্বাস্থ্য মন্ত্রণালয় সৌদি আরবে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে বিমান ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা
কেরালায় বিধ্বস্ত হওয়া এয়ার ইন্ডিয়ার বিমানের ব্ল্যাকবক্স উদ্ধার

কেরালায় বিধ্বস্ত হওয়া এয়ার ইন্ডিয়ার বিমানের ব্ল্যাকবক্স উদ্ধার

সিলনিউজ অনলাইনঃ ভারতের কেরালায় বিধ্বস্ত হওয়া এয়ার ইন্ডিয়ার বিমানটির ব্ল্যাকবক্স উদ্ধার করেছে তদন্তকারী কর্মকর্তারা। গত শুক্রবার দুবাই থেকে কেরালা বিমানবন্দরে অবতরণের সময় রানওয়েতে বিমানটি দুই টুকরো হয়ে যায়। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। তবে এখনো অনেকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। খবর বিবিসি।

দুবাই থেকে ১৯০ জন আরোহী নিয়ে শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কেরালার কালিকট (কোঝিকোড়) বিমানবন্দরে অবতরণের সময় ফ্লাইট আইএক্স ১৩৪৪ দুর্ঘটনায় পড়ে। তবে শেষ পর্যন্ত আগুন না ধরায় উড়োজাহাজটির বেশিরভাগ যাত্রীকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। আহতদের কালিকট ও মালাপুরামের কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। গতকাল শনিবার দুর্ঘটনাস্থলে উদ্ধার কাজ শেষ হয়েছে। আহত ১৭২ জনের মধ্যে অন্তত ১৬ জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে শনিবার জানায় বার্তা সংস্থা রয়টার্স। তবে স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি বলছে, ১৫৬ জনের আঘাত গুরুতর। তাদের চিকিৎসা চলছে।

একজন কর্মকর্তা বলেছেন, এটি আসলে মিরাকল। বিমানটি খুব বেশি উপরেও ছিল না; আনুমানিক ৩৫ ফুট উপর থেকে বিমানটি পড়ে যায়। তবে অবতরণের সময় সেখানে বৃষ্টি হচ্ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিরূপ আবহাওয়ার কারণে বিমানটি বিধ্বস্ত হতে পারে। গতকাল ভারতের অ্যাভিয়েশনমন্ত্রী হরদ্বীপ সিং পুরি গতকাল ঘটনাস্থল পরিদর্শন করেন। সেখানে তিনি বলেন, ডেটা রেকর্ডার, ককপিট ভয়েস রেকর্ডার উদ্ধার করা হয়েছে। এগুলো তদন্তের মাধ্যমে দুর্ঘটনার কারণ জানা যেতে পারে। এ সময় তিনি প্রধান পাইলটের প্রশংসা করেন।

করোনা ভাইরাস মহামারীর মধ্যে দুবাইয়ে আটকাপড়া ভারতীয়দের নিয়ে ফিরছিল বিমানটি। সেটিতে ১০ জন শিশুসহ মোট ১৮৪ জন যাত্রী, দুইজন পাইলট ও চারজন কেবিন ক্রু ছিলেন বলে জানায় ভারতের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। সিভিল অ্যাভিয়েশনের মহাপরিচালক শুক্রবার এক বিবৃতিতে বলেন, প্রবল বৃষ্টির কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।

সুত্রঃ আমাদের সময়

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web