মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ধর্ষকদের শাস্তির দাবিতে সিলেট জেলা ও এম সি কলেজ ছাত্রলীগের মানববন্ধন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম আর নেই এমসি ছাত্রাবাসে গৃহবধুকে গণধর্ষনে জাতীয় মানবাধিকার’র নিন্দা জলবায়ু দূষণ বন্ধে ধর্মঘট এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে Fridays For Future (FFF) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষথেকে রুবেল মিয়ার সৌজন্যে দশঘরে বৃক্ষরোপন কর্মসূচী পালন করোনা শনাক্ত করতে অ্যান্টিজেন টেস্টের অনুমতি দিল স্বাস্থ্য মন্ত্রণালয় সৌদি আরবে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে বিমান ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা ছাতকে এনআরবিসি ব্যাংকের শাখা উদ্বোধন
কাল থেকে সীমিত পরিসরে ট্রেন চলাচল শুরু হচ্ছে, টিকেট অনলাইনে

কাল থেকে সীমিত পরিসরে ট্রেন চলাচল শুরু হচ্ছে, টিকেট অনলাইনে

সিলনিউজ অনলাইনঃ দীর্ঘ দুইমাস বন্ধ থাকার পর আগামীকাল (৩১ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে যাত্রীবাহি ট্রেন চলাচল শুরু হচ্ছে। তবে ভাড়া বাড়ছেনা প্রথম পর্যায়ে দেশের বিভিন্ন রুটে আট জোড়া আন্তঃনগর ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন। এরপর আগামী ৩ জুন থেকে আরো ১১ জোড়া ট্রেন চালু করা হবে বলেও জানিয়েছেন তিনি। সব টিকিট মিবে অনলাইনে।

আজ (শনিবার) দুপুরে রেলভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মন্ত্রী বলেন, ঢাকা থেকে দেশের বিভিন্ন রুটে রোববার থেকে আট জোড়া ট্রেন চলাচল করবে। আবার সেখান থেকে ট্রেনগুলো ঢাকায় ফিরবে। এসব ট্রেনের ৫০ শতাংশ টিকেট বিক্রি হবে। সব টিকিটই মিলবে অনলাইনে। যাত্রার ৫দিন আগেই কাটা যাবে ট্রেনের টিকেট।

মন্ত্রী আরো বলেন, অন্যান্য গণপরিবহন অর্ধেক যাত্রী নেবে তাই ভাড়া বাড়ছে। তবে আমরা রেলের ভাড়া বাড়াচ্ছি না। রেলে একটু বেশি ভিড় হবে। তাই সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আমরা পুরো টিকেট অনলাইনে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি।

আগামীকাল রোববার থেকে সোনার বাংলা এক্সপ্রেস, সূবর্ণ এক্সপ্রেস, কালনী, পাহাড়িকা এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস ও লালমনি এক্সপ্রেস ঢাকার বাইরে চলাচল করবে।

প্রতিটি স্টেশনে থাকবে জীবানুনাশকের ব্যবস্থা, ট্রেনগুলোতে জীবানুনাশক স্প্রে করা হবে, ট্রেনে যাত্রী বসানোর ক্ষেত্রে শারীরিক দূরত্ব নিশ্চিত করার হবে। ট্রেনের খাবার ব্যবস্থা থাকবে না। ট্রেনের এক দরজা দিয়ে উঠতে হবে এবং নামতে হবে অন্য দরজা দিয়ে। শুধুমাত্র কমলাপুর থেকেই যাত্রীরা ট্রেনে উঠতে পারবেন বলেও জানান রেলপথমন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web