রবিবার, ৩১ মে ২০২০, ০১:১৫ পূর্বাহ্ন

করোনায় মৃত্যু ৮৮ হাজার ছাড়িয়েছে

করোনায় মৃত্যু ৮৮ হাজার ছাড়িয়েছে

সিলনিউজ অনলাইনঃ বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়েছে। করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৮৫ হাজার ৯৮১। আর করোনায় মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৫৬৭ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৩০ হাজার ৭৮২ জন। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে এবং সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে।

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৯৩৫ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৪ হাজার ৯২৭। অপরদিকে দেশটিতে নতুন করে ১ হাজার ৯৪০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা ১৪ হাজার ৭৮৮।

স্পেনে এখন পর্যন্ত ১ লাখ ৪৮ হাজার ২২০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১৪ হাজার ৭৯২ জন। দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ২৭৮ এবং নতুন করে মারা গেছে ৭৪৭ জন। ইতালিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৯ হাজার ৪২২ এবং মারা গেছে ১৭ হাজার ৬৬৯ জন। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত ৩ হাজার ৮৩৬ এবং নতুন করে মারা গেছে ৫৪২ জন।

জার্মানিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৩ হাজার ২৯৬ এবং মারা গেছে ২ হাজার ৪৯ জন। দেশটিতে করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৬৩৩ এবং নতুন করে মারা গেছে ৩৩৩ জন।

ফ্রান্সে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১২ হাজার ৯৫০ এবং মোট প্রাণহানি ঘটেছে ১০ হাজার ৮৬৯ জনের। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৮১ জন এবং মারা গেছে ৫৪১ জন। চীনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৮৬৫ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৩৫ জনের। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩ জন এবং মারা গেছে দু’জন। ইরানে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬৪ হাজার ৫৮৬ এবং মারা গেছে ৩ হাজার ৯৯৩ জন।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ৭৩৩ এবং মারা গেছে ৭ হাজার ৯৭ জন। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনও করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ১১২ জন এবং নতুন করে মারা গেছে ১ জন। এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৩০ এবং মোট প্রানহানি হয়েছে ২১ জনের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web