বৃহস্পতিবার, ১৬ Jul ২০২০, ০৭:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ সিলেটে হাফিজ ডেইরী ফার্মের উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নরসিংদীর সেভ লাইফ ব্লাড ডোনার ক্লাব’র জনবন্ধুর কবর জিয়ারত ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন পুলিশ সুপার ফরিদ উদ্দিনের কাছে পঙ্গু মালিকের আবেগঘন স্ট্যাটাস যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের রুহের মাগফেরাত কামনায় নবীগঞ্জ প্রেসক্লাবের মিলাদ মাহফিল নবীগঞ্জে সৎ মায়ের কবল থেকে শিশুকন্যাকে বাঁচাতে গিয়ে বেপরোয়া স্ত্রীর দায়ের কোপে স্বামী রক্তাক্ত রামিশা ফারিয়া চৌধুরী স্টুডেন্ট এচিভমেন্ট অ্যাওয়ার্ডে ভূষিত রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার  পাঠাও’য়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিমের খণ্ডবিখণ্ড মরদেহ উদ্ধার ছাতকে যুবসংহতির উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যুবার্ষিকী পালিত
এবার লঞ্চের ভাড়া বাড়াতে চাইছেন মালিকপক্ষ

এবার লঞ্চের ভাড়া বাড়াতে চাইছেন মালিকপক্ষ

সিলনিউজ অনলাইনঃ বাসের পর এবার লঞ্চের ভাড়া বাড়াতে চাইছেন মালিকপক্ষ। তারা বলছেন, স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চালাতে হলে আয় কমবে। যা পুষিয়ে নিতে ভাড়া বাড়ানোর বিকল্প নেই। লঞ্চ মালিকদের এমন প্রস্তাব খতিয়ে দেখতে এরই মধ্যে কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিএ।

করোনার প্রেক্ষিতে সরকারের নির্দেশে ৬৬ দিন বন্ধ থাকার পর ৩১ মে নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না। মাস্ক ছাড়াই লঞ্চঘাটে প্রবেশ করছেন অনেক যাত্রী। আবার লঞ্চে যাত্রী তোলার আগে জীবাণুমুক্ত করার জন্য যে ধরণের পদক্ষেপ নেয়া দরকার, তা নিচ্ছেন না মালিকপক্ষ। সব মিলিয়ে নৌযাত্রায় বাড়ছে স্বাস্থ্যঝুঁকি।

তবে লঞ্চে স্বাস্থ্যবিধি না মানার জন্য যাত্রীদের দোষারোপ করছেন মালিকরা। তারা বলছেন, স্বাস্থ্যবিধি বাস্তবায়ন ও এর প্রেক্ষিতে ভবিষ্যতে যাত্রী সংখ্যা কমে যাওয়ার ক্ষতি পূরণ করতে ভাড়া বাড়ানো প্রয়োজন।

লঞ্চ মালিকদের এমন ভাবনার সাথে একমত নিয়ন্ত্রক সংস্থা বিআইডব্লিউটিএ।

লঞ্চের ভাড়া বাড়ানোর প্রয়োজন রয়েছে কি না তা পর্যালোচনার জন্য ১০ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলেও জানিয়েছে বিআইডব্লিউটিএ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web