বৃহস্পতিবার, ১৬ Jul ২০২০, ০৮:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ সিলেটে হাফিজ ডেইরী ফার্মের উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নরসিংদীর সেভ লাইফ ব্লাড ডোনার ক্লাব’র জনবন্ধুর কবর জিয়ারত ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন পুলিশ সুপার ফরিদ উদ্দিনের কাছে পঙ্গু মালিকের আবেগঘন স্ট্যাটাস যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের রুহের মাগফেরাত কামনায় নবীগঞ্জ প্রেসক্লাবের মিলাদ মাহফিল নবীগঞ্জে সৎ মায়ের কবল থেকে শিশুকন্যাকে বাঁচাতে গিয়ে বেপরোয়া স্ত্রীর দায়ের কোপে স্বামী রক্তাক্ত রামিশা ফারিয়া চৌধুরী স্টুডেন্ট এচিভমেন্ট অ্যাওয়ার্ডে ভূষিত রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার  পাঠাও’য়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিমের খণ্ডবিখণ্ড মরদেহ উদ্ধার ছাতকে যুবসংহতির উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যুবার্ষিকী পালিত
এবার ফ্রান্স ও ইতালিতে ছড়িয়ে পড়েছে শিশুদের বিরল রোগ

এবার ফ্রান্স ও ইতালিতে ছড়িয়ে পড়েছে শিশুদের বিরল রোগ

সিলনিউজ অনলাইনঃ মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পর এবার ফ্রান্স ও ইতালিতেও বেড়েছে বিরল প্রদাহজনিত উপসর্গে আক্রান্ত শিশুদের সংখ্যা। যুক্তরাজ্য-ভিত্তিক প্রভাবশালী চিকিৎসা সাময়িকী ল্যানচেটের একটি প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, করোনা মহামারির মধ্যে টক্সিক শক ও কাওয়াসাকি রোগের লক্ষণের মতো কিছু উপসর্গ নিয়ে ভুগছে শিশুরা। উপসর্গের মধ্যে আছে রক্তনালীতে প্রদাহ ও হৃদযন্ত্রে মারাত্মক ক্ষতি। ধারণা করা হচ্ছে, করোনা ভাইরাসের কারণে শিশুরা এই উপসর্গে আক্রান্ত হচ্ছে। যদিও এটি এখনো প্রমাণিত নয়। 

ইতালির বার্গামোতে ফেব্রুয়ারির ১৮ থেকে এপ্রিলের ২০ তারিখ পর্যন্ত ১০ জন শিশু এই বিরল উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। গত ১০ বছরে চিকিৎসকরা ইতালিতে মাত্র ১৯টি কাওয়াসাকি রোগী শনাক্ত করেছে। যার মধ্যে ১০ জন এই বছর শনাক্ত হয়েছে।

সময় সংবাদ

যুক্তরাষ্ট্রে এই বিরল উপসর্গে আক্রান্ত হয়ে তিন শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া এই উপসর্গে আক্রান্ত হয়েছে আরও ৮৫ জন শিশু। এছাড়া যুক্তরাজ্যেও এই বিরল উপসর্গে আক্রান্ত হয়ে শিশু মৃত্যুর খবর পাওয়া গেছে। 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web