মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ১১:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র শবে মিরাজ ২২ মার্চ ডিজিএফআই -এর নতুন মহাপরিচালক মেজর জেনারেল সাইফুল আলম দেশ আজ শিক্ষায়, খাদ্যে অনেক দূর এগিয়ে গেছে : নবীগঞ্জে শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি ছাতকের আন্ধারীগাঁওয়ে ইসলামী সম্মেলন মঙ্গলবার ছাতকে মামলা প্রত্যাহারের দাবীতে এলাকাবাসীর প্রতিবাদ সভা দুই ওয়ানডের জন্য মাশরাফীকে অধিনায়ক করে ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা কোর্ট এলাকায় মামলার বাদীকে কোপাল আসামীরা ইতালির পালেরমোতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাংলাদেশিদের জন্য শ্রমবাজার পুনরায় খোলার আশ্বাস মালয়েশিয়ার খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট
ইংরেজির পাশাপাশি বাংলায়ও রায় লিখতে প্রধানমন্ত্রীর আহ্বান

ইংরেজির পাশাপাশি বাংলায়ও রায় লিখতে প্রধানমন্ত্রীর আহ্বান

সিলনিউজ অনলাইনঃ সব নাগরিকেরই ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শান্তি ও উন্নয়নের জন্য আইন, নির্বাহী ও বিচার বিভাগের সমন্বয়ের বিকল্প নেই। তাই ইংরেজির পাশাপাশি বাংলায়ও মামলার রায় লেখার বিষয় বিবেচনার আহ্বান জানিয়েছেন তিনি।

আজ শনিবার (৭ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিচার বিভাগীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি বেশকিছু ঘটনার দ্রুততম রায় দেয়ায় বিচার বিভাগের ওপর মানুষের আস্থা বহুগুণ বেড়েছে। রাষ্ট্রের তিনটি বিভাগের মধ্যে সমন্বয় প্রয়োজন। একের কাজে অন্যের হস্তক্ষেপ শান্তি ও ন্যায়বিচার বাধাগ্রস্ত করে।

সম্মেলনে সভাপতিত্ব করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আইনমন্ত্রী আনিসুল হক।

এছাড়া এতে অতিথি হিসেবে একাধিক মন্ত্রী ও সুপ্রিম কোর্টের বিচারপতিরা উপস্থিত আছেন। অন্যবার রাষ্ট্রপতি থাকলেও এবারই প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে প্রধান অতিথি হিসেবে আছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web