শনিবার, ৩০ মে ২০২০, ১১:৫৮ অপরাহ্ন

আক্রান্ত ও মৃতের সংখ্যায় সব দেশকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র

আক্রান্ত ও মৃতের সংখ্যায় সব দেশকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র

The USNS Comfort passes the Statue of Liberty as it enters New York Harbor during the outbreak of the coronavirus disease (COVID-19) in New York City, U.S., March 30, 2020. REUTERS/Mike Segar TPX IMAGES OF THE DAY

সিলনিউজ অনলাইনঃ যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে ৫ লাখ ৬০ হাজার ৪৩৩ জনে দাঁড়িয়েছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ১১৫জনে। আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে সব দেশকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র। গত তিনদিন আগেও ইউরোপের দেশ ইতালি মৃতের তালিকায় শীর্ষ ছিল। আজ (সোমবার) এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়াল্ডওমিটার এ তথ্য জানিয়েছে। 

হোয়াইট হাউসের করোনা টাস্কফোর্সের কর্মকর্তা ডা. ডেবোরা ব্রিক্স সম্প্রতি আশঙ্কা জানিয়ে বলেছেন, প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হলেও এক লাখ মৃত্যু কিছুতেই এড়াতে পারবে না যুক্তরাষ্ট্র। আর সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলা না হলে মৃতের সংখ্যা ২২ লাখ পর্যন্ত পৌঁছাতে পারে।

এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনে বিবাদ ও দ্বন্দ্বের আভাস মিলছে। সাম্প্রতিক দিনগুলোতে ট্রাম্প ও তার প্রশাসনের কর্মকর্তাদের বেশ কয়েকটি ক্ষেত্রে পরস্পরবিরোধী বক্তব্য দিতে দেখা গেছে। কয়েকটি পদত্যাগ ও বরখাস্তের ঘটনাও দেখা গেছে। হোয়াইট হাউসের একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা করোনা নিয়ে জানুয়ারি মাসেই সতর্কতামূলক চিঠি দিলেও ট্রাম্প দাবি করেছেন, তিনি সেটি দেখেননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web