শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ১১:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিলেট নগরীরতে ২ দিনে ২৭ টি যানবাহনের বিরুদ্ধে মামলা শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সাবান ও মাস্ক প্রদান করেছেন প্রেসক্লাব সভাপতি শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট সাবান ও মাক্স প্রদান করলেন প্রেসক্লাব সভাপতি কর্মকর্তারা গরিব মানুষকে আঘাত বা লাঞ্ছিত করে কি আশায়! জকিগঞ্জ কাজলসার ইউনিয়ন ছাত্রলীগের খাদ্যসামগ্রী বিতরণ ফেঞ্চুগঞ্জে এমপি সামাদের ত্রাণ বিতরণ ফেঞ্চুগঞ্জে ভাষা সৈনিকের বাড়ি দখলের চেষ্টা নবীগঞ্জে সাংবাদিক নির্যাতন : চেয়ারম্যানকে ধরতে পুলিশের অভিযান, সহযোগী গ্রেফতার মৃতের সংখ্যা ছাড়ালো অর্ধলক্ষ বাড়ির বাইরে কাউকে দেখামাত্রই গুলির নির্দেশ দিয়েছে ফিলিপাইনের প্রেসিডেন্ট
আউশকান্দি’র উলুকান্দি আব্দুল আজিজ এতিমখানা ও সুন্নিয়া দাখিল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ ও মিলাদ মাহফিল

আউশকান্দি’র উলুকান্দি আব্দুল আজিজ এতিমখানা ও সুন্নিয়া দাখিল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ ও মিলাদ মাহফিল

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উলুকান্দি আব্দুল আজিজ এতিমখানা ও সুন্নিয়া দাখিল মাদ্রাসায় আজ (সোমবার) বাদ জোহর অভিভাবক সমাবেশ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব হাফেজ ক্বারী মাওলানা মোঃ তালেব উদ্দীন। বয়ান পেশ করেন মাদ্রাসা সুপার মাওলানা ইউনূছ আলী আনসারী, সহ-সুপার মাওলানা মুফতি আশিকুর রহমান, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি এম. মুজিবুর রহমান, এনটিভি নবীগঞ্জ প্রতিনিধি মহিবুর রহমান চৌধুরী তছনু, শিক্ষক মাওলানা খালেদ সাইফুল্লাহ খাঁন, ডাঃ মোঃ নূহ্ আল আবেদী, হাজী মোঃ আব্দুল আহাদ, ম্যানেজিং কমিটির নির্বাহী সদস্য আব্দুল মুকিত, আব্দুল জলিল, আলাউর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন ময়ূব বখস, ক্বারী মুজিবুর রহমান, আশিক মিয়া, শিক্ষিকা মোছাঃ হেলেনা বেগম, তামান্না বেগম, লিজা রহমান, মেহজাবিন আক্তার ফারিহা। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন অভিভাবক, ছাত্রসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উল্লেখ্য ২০০৪ সালের প্রথম দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জের আউশকান্দি ইউনিয়নের উলুকান্দি গ্রামের যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব হাফেজ ক্বারী মাওলানা তালেব উদ্দীন মাত্র ১০ জন এতিম শিশুদের নিয়ে এতিমখানা মাদ্রাসার কার্যক্রম শুরু করেন। বর্তমানে ১২৪ জন এতিম ও শিক্ষার্থী অধ্যায়নরত এই এতিমখানা মাদ্রাসায় এবং ৮জন শিক্ষক শিক্ষিকা রয়েছেন। প্রতিষ্ঠাতার সুদূর প্রসারী চিন্তা ও যোগ্য নেতৃত্বে প্রতিষ্ঠিত হয় উক্ত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ও এতিমখানা। প্রতিষ্ঠালগ্ন থেকে গরীব, অসহায়, এতিম ও মেধাবী ছাত্রদেরকে ফ্রি থাকা-খাবার সুব্যবস্থা করে দিয়েছেন তিনি।

এছাড়াও দরিদ্র এতিম শিশুদের ইসলামী শিক্ষায় সুশিক্ষিত করে মানবসম্পদে পরিনত করা, শিশুদের প্রতিপালন, চিকিৎসা এবং শিক্ষা প্রদানের জন্য আর্থিক সহায়তা করা হয। তিনি অত্র প্রতিষ্ঠানের উন্নয়নে ও এতিমদের দিকে সুদৃষ্টি দেবার জন্য দেশ-বিদেশের সকল সুহৃদবান ব্যক্তিদের নিকট সার্বিক সহযোগিতা কামনা করেন এবং উক্ত এতিমখানা মাদ্রাসাটি সরকারী করণের জন্য শিক্ষা বান্ধব বর্তমান সরকারের নিকট জোরদাবী জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© ২০১৭ - সর্বস্বত্ব সংরক্ষিত - সিলনিউজ২৪.কম
ডিজাইন ও ডেভেলপে Host R Web