Saturday, 17 August, 2019

ঈদে পর্যটকদের নিরাপত্তা দেবে ফেঞ্চুগঞ্জ প্রশাসন


মুহাম্মদ হাবিলুর রহমান জুয়েল, ফেঞ্চুগঞ্জঃ ঈদকে আনন্দঘন করতে এবং পর্যটকদের নিরাপত্তার স্বার্থে প্রশাসনের পক্ষ থেকে পর্যটকদের নিরাপত্তার জন্য বেশ কয়েকটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে । এছাড়াও প্রয়োজনে যাতে পর্যটকরা প্রাথমিক চিকিৎসা সেবা পেতে পারে সে জন্য পর্যটকদের হাকালুকি হাওর ভ্রমণকালে যাতে নিশ্চিন্তে ভ্রমণ করতে পারেন সেজন্য প্রত্যেকটি নৌযানকে পর্যাপ্ত লাইফ জ্যাকেট রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। তাছাড়া প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত লাইফ জ্যাকেটের ব্যবস্থা করা হচ্ছে। গাড়ি পার্কিং, গাইডেন্স অন্যান্য সেবা প্রদানে পর্যটকদের জন্য থাকছে লোকাল ভলান্টারি টিম।

এদিকে পর্যটকদের যেকোনো প্রয়োজনে নিম্নোক্ত নম্বারে যোগাযোগ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। চেয়ারম্যান ঘিলাছড়া ইউনিয়ন পরিষদ- ০১৭১১৩৯৯৫৬৬, অফিসার ইনচার্জ ফেঞ্চুগঞ্জ থানা- ০১৭১৩৩৭৪৩৮৫, ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার- ০১৭৩০৩৩১০৩৪, স্বাস্থ্য ক্যাম্প- ০১৭১২৬০৬৪৭৮।

প্রসঙ্গত, ফেঞ্চুগঞ্জের এ ‘মিনি কক্সবাজারে’ রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত জাহাজ ‘হাওর বিলাস’। সেটিতে হাওর বিলাসে রয়েছে সুসজ্জিত থাকার ও খাওয়ার ব্যবস্থা। এ ছাড়াও এখানে বুলেট বোট, স্কেটিং বোড, স্পিড বোটসহ রয়েছে বিভিন্ন জলযান।