Saturday, 17 August, 2019

‘শুরুটা এখানেই, শেষ করার দায়িত্ব আপনার” : বিডি ক্লিন


সিলনিউজ ডেস্ক::‘শুরুটা এখানেই, শেষ করার দায়িত্ব আপনার’ এই শ্লোগানকে ধারণ করে পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন গড়তে শুক্রবার ১৯ জুলাই ‘বিডি ক্লিন সিলেট‘ মিরের ময়দান পয়েন্ট থেকে দরগাহ এর পিছনের গেইট পর্যন্ত’ তাদের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন।

উক্ত পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে শপথ বাক্য পাঠ করান ফারমিস গার্ডের এর সত্ত্বাধিকারী ও নারী উদ্যোক্তা ফারমিস আক্তার। তিনি দুই মেয়ে সহ ইভেন্টে যোগ দেন এবং তাদের সাথে নিয়েই রাস্তা ঝাড়ু দিতে বিডি ক্লিন কে সহযোগীতা করেন।

বিডি ক্লিন – সিলেট এর সাথে কথা বলে জানা যায়, বিডি ক্লিন এর লক্ষ্য ও উদ্দেশ্য হল বাংলাদেশ এর প্রতি নাগরিককে আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তোলার সাথে ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশকে একটি পরিচ্ছন্ন ও রোগজীবাণুমুক্ত রাষ্ট্র হিসেবে ঘোষণা দেয়া এবং বাংলাদেশকে একটি পরিচ্ছন্ন ও আদর্শবান সুনাগরিকের রাষ্ট্র হিসেবে বহিঃর্বিশ্বের কাছে স্বীকৃতি দেয়া।

আরো জানান, সেই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করা বিডি ক্লিন এখনো পর্যন্ত বাংলাদেশের প্রত্যেক জেলায় কাজ করে যাচ্ছে।

বিডি ক্লিন তারুণ্য দেশব্যাপী কাজ করছে মাঠ পর্যায়ে। সপ্তাহে প্রতি শুক্রবার ধারাবাহিকভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করছেন সারাদেশের কোনা থেকে কোনা পর্যন্ত। যার ফলে বিডি ক্লিন এর “পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন” এখন সামাজিক আন্দোলনে রুপ নিয়েছে।

খুব শীঘ্রই উপজেলা শাখা গঠন সহ কার্যপরিধি গ্রাম পর্যন্ত বিস্তৃত করবে।